২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৪৬:২৯ অপরাহ্ন


গাজীপুরে ডিবি পরিচয়ে ডাকাতি, গ্রেফতার ৭
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৪-২০২৩
গাজীপুরে ডিবি পরিচয়ে ডাকাতি, গ্রেফতার ৭ গাজীপুরে ডিবি পরিচয়ে ডাকাতি, গ্রেফতার ৭


গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

শনিবার সকালে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (ডিবি- মিডিয়া) মোহাম্মদ ইব্রাহিম খান।

তারা হলেন- মো. আরিফুল ইসলাম সোহানুর ওরফে সোহান (৩০), মো. মমিনুল ইসলাম ওরফে মমিন ওরফে রুপচান (৩৫), মো. বিল্লাল ওরফে বেলাল ওরফে নজরুল (৪০), মো. শফিকুল ইসলাম (৩২), মো. রুবেল (২৯), মো. জাকির হোসেন (৪২) ও মো. মিজানুর রহমান (৫৭)।

শুক্রবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মোহাম্মদ ইব্রাহিম খান জানান, গত ৬ এপ্রিল সন্ধ্যা সোয়া সাতটার দিকে সদর থানার দেশীপাড়া এলাকায় জ্যাকব্যাটারি গোডাউনে ডাকাতি সংঘটিত হয়।  ৮-১০ জন লোক নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়ে ওই গোডাউনের ঢুকে।  এক পর্যায়ে খুনের আসামি ধরার কথা বলে সব কর্মচারীকে গোডাউনের ভেতরে একটি কক্ষে নিয়ে পুরাতন কাপড় ও রশি দিয়ে হাত-পা-মুখ বেঁধে প্রত্যেককে মারধর করে। পরে ডাকাতরা গোডাউনের ভেতরে একটি ট্রাক প্রবেশ করিয়ে গোডাউনে থাকা ১৩৯টি পুরাতন পরিবর্তনযোগ্য ব্যাটারি, নগদ তিন লাখ টাকা, ১৪টি মেবোইল সেট ও একটি সিসিটিভি ক্যামেরাসহ প্রায় ১৮ লাখ টাকার মালামাল ডাকাতি করে নিয়ে যায়।

এ ঘটনায় গত ৯ এপ্রিল সদর থানায় মামলা হলে ডিবি পুলিশ ঘটনার তদন্তে নামে। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই ডাকাত দলের সদস্যদের শুক্রবার গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে ডাকাতি করা ১০৩ পিস অটোরিকশার ব্যাটারি এবং ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক, ডিবির জ্যাকেট, খেলনা পিস্তল, মেট্রোপলিটন পুলিশের পোশাক, পুলিশের টুপি, বেল্ট, চাপাতি, হেরোইন, লেজার লাইট, হাতুড়ি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে দীর্ঘদিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাজীপুর, কেরানীগঞ্জ, সাভার, মানিকগঞ্জ ও টাঙ্গাইলসহ বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছে।  তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য ও বিস্ফোরক আইনে পৃথক তিনটি মামলা করা হয়েছে।