২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৩৬:৫৭ অপরাহ্ন


ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২৩
ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট ফাইল ফটো


ইলন মাস্ককে হটিয়ে বিশ্ব ধনীদের শীর্ষে উঠে এসেছেন ফরাসি বিলাস পণ্যের জায়ান্ট এলভিএমএইচের প্রধান বার্নার্ড আর্নল্ট। তার সম্পদের পরিমাণ ২১১ বিলিয়ন ডলার। তিনি ফরাসি বিলাস পণ্যের জায়ান্ট এলভিএমএইচের চেয়ারম্যান ও সিইও।

ফোর্বস ম্যাগাজিন এ তালিকা প্রকাশ করেছে। ধনীর তালিকায় প্রথম স্থান থেকে দ্বিতীয় স্থানে নেমে এসেছেন ইলন মাস্ক। টুইটারের মালিকানা গ্রহণের পর মাস্কের বৈদ্যুতিক গাড়ি প্রতিষ্ঠান টেসলার শেয়ার দর পড়েছে।

শেয়ারবাজারে দরপতন, প্রযুক্তি খাতের রাজস্ব কমা এবং সুদের হার বৃদ্ধির ফলে বিশ্বের শীর্ষ ধনীরা এ বছর সম্পদ খুইয়েছেন। ফোর্বস ম্যাগাজিনের ২০২৩ সালের ধনীর তালিকায় বিলিয়নেয়ারের সংখ্যা কমে দাঁড়িয়েছে দুই হাজার ৬৪০ জন। যা গত বছর ছিল দুই হাজার ৬৬৮ জন।

বিশ্বের শীর্ষ ১০ ধনী :

এ বছর বিশ্বের শীর্ষ ১০ ধনীর মধ্যে প্রথম স্থানে রয়েছেন বার্নার্ড আর্নল্ট। তার সম্পদের পরিমাণ ২১১ বিলিয়ন ডলার। তিনি ফরাসি বিলাস পণ্যের জায়ান্ট এলভিএমএইচের চেয়ারম্যান ও সিইও। ধনীর তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গেছেন টেসলার সিইও ইলন মাস্ক। তার সম্পদ কমে হয়েছে ১৮০ বিলিয়ন ডলার। তৃতীয় অবস্থানে আছেন অ্যামাজনের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা জেফ বেজস। তার সম্পদ ১১৪ বিলিয়ন ডলার। চতুর্থ স্থানে রয়েছেন ওরাকলের চেয়ারম্যান ল্যারি এলিসন। তার সম্পদ ১০৭ বিলিয়ন ডলার। পঞ্চম স্থানে রয়েছেন বার্কশেয়ার হেথাওয়ের সিইও ওয়ারেন বাফেট। তার সম্পদ ১০৬ বিলিয়ন ডলার। ষষ্ঠ স্থানে রয়েছেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। তার সম্পদ ১০৪ বিলিয়ন ডলার। সপ্তম স্থানে রয়েছেন ব্লমবার্গের সিইও মিখায়েল ব্লুমবার্গ। তার সম্পদ ৯৪.৫ বিলিয়ন ডলার। অষ্টম স্থানে কার্লোস স্লিম হেলু ও তার পরিবার। তাদের সম্পদ ৯৩ বিলিয়ন ডলার। নবম স্থানে ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি। তার সম্পদ ৮৩.৪ বিলিয়ন ডলার। দশম স্থানে রয়েছেন মাইক্রোসফটের সাবেক সিইও স্টেভ বলমার। তার সম্পদ ৮০.৭ বিলিয়ন ডলার।