২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৯:২৬ পূর্বাহ্ন


বামেদের শান্তি মিছিল ঘিরে অশান্তি, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, রণক্ষেত্র সালকিয়া
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
বামেদের শান্তি মিছিল ঘিরে অশান্তি, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, রণক্ষেত্র সালকিয়া বামেদের শান্তি মিছিল ঘিরে অশান্তি, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, রণক্ষেত্র সালকিয়া


বামেদের শান্তি মিছিল ঘিরে উত্তপ্ত হয়ে উঠল হাওড়ার সালকিয়া। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে বামকর্মীদের। পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল এগোতে যেতেই শুরু হয় ধস্তাধস্তি। পুলিশ মিছিল আটকালেই বামকর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। ঘটনাকে কেন্দ্র করে যথেষ্ট উত্তেজনা রয়েছে এলাকায়।

বামেদের তরফে সোমবার হাওড়ার সালকিয়া মোড় থেকে পিলখানা মোড় পর্যন্ত শান্তি মিছিলের ডাক দেওয়া হয়েছিল। সেই মিছিল শেষে সভা করারও কথা ছিল। এই মিছিলে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহম্মদ সেলিমরা।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী মিছিল শুরুও হয়। অভিযোগ, সালকিয়া মোড় থেকে মিছিল শুরু হওয়ার কিছুক্ষণ পরেই পুলিশ সেই মিছিল আটকে দেওয়ার চেষ্টা করে। ব্যারিকেড দিয়ে আটকানো হয় মিছিলের গতিপথ। যা নিয়ে বাম কর্মী সমর্থকদের সঙ্গে বচসা শুরু হয় পুলিশের।

পুলিশ আটকাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। ব্যারিকেড ভেঙে মিছিল এগোনোর চেষ্টা করে। অভিযোগ, সেই সময় পুলিশ লাঠিচার্জ শুরু করে। যা কেন্দ্র করে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, ধাক্কাধাক্কির সময় রাস্তায় পড়ে যান সিপিএম নেতা মহম্মদ সেলিম।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বিমান বসু। তাঁর অভিযোগ, শান্তি মিছিলের অনুমতি থাকলেও পুলিশ আটকেছে। রাজ্যে কোনও আইনের শাসন নেই। তবে পুলিশ যতই আটকাক মিছিল এগিয়েই যাবে।