০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৪:৫১:৩২ পূর্বাহ্ন


জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি'র মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২২
জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি'র মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি'র মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন


জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে 'মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' ২০২২ উদযাপন করা হয়েছে। 

শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. এফ. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা)এর নেতৃত্বে সকাল সাড়ে ৭টায় জুবেরি ভবন থেকে প্রভাত ফেরী শুরু করার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং শহীদদের রুহের মাগফেরাত এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া করা হয়।পুষ্পস্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রভাতফেরী পরবর্তী আলোচনা সভায় সদস্যগণ অভিমত ব্যক্ত করেন যে, অমর একুশের অবিনাশী চেতনা বাংলাদেশের মানুষের মুক্তির সংগ্রামে অফুরন্ত প্রেরণা ও অসীম সাহস যুগিয়েছে। যা পরবর্তীতে জনগণের সকল গনতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামে রুপান্তরিত হয়ে ৭১এ এক রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্য দিয়ে অর্জিত হয় মহান স্বাধীনতা।

আলোচনা সভায় ফোরামের সম্মানিত সদস্যরা বাংলা ভাষাকে জাতি সংঘের অন্যতম একটি দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি প্রদানের দাবি জানান। এছাড়াও ভাষা আন্দোলন এবং শহীদদের স্মৃতি রক্ষার্থে আরও কার্যকরীভূমিকা পালনের দাবি জানান।সভায় ভাষা শহিদদের রুহের মাগফিরাত কামনা করার পাশাপাশি সকল ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জানানো হয় এবং তাঁদের পরিবারের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

রাজশাহীর সময় /এএইচ