১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:১৩:৪৯ পূর্বাহ্ন


রামেকের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২২
রামেকের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ছবি-রাজশাহীর সময়


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। তিনি নাটোর জেলার বাসিন্দা। অন্য তিনজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। এদের দুজন এসেছিলেন নওগাঁ থেকে। অপরজনের বাড়ি রাজশাহীতে।

চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন। 

এর মধ্যে হাসপাতালের আইসিইউতে দুজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন ভর্তি ছিলেন। এদের ৩ জন নারী এবং একজন পুরুষ। একজনের বয়স ৬১ বছরের ওপরে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। 

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৮ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৫ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে সুস্থ হয়ে ৫ জন রোগী হাসপাতাল ছেড়েছেন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

রাজশাহীর সময় /এএইচ