১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৯:১১ অপরাহ্ন


রুয়েটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ পালন
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২২
রুয়েটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ পালন রুয়েটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ পালন। ছবি-ফায়সাল হোসেন


২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২০২২ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২.০১ মিনিটে একুশের প্রথম প্রহরে ১৯৫২ এর মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম সেখ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ সেলিম হোসেন।  

এসময় আরো উপস্থিত ছিলেন পরিচালক ছাত্রকল্যাণ ও ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল আওয়াল, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মোঃ ফারুক হোসেন, আইপিই বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ মোশাররফ হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আশরাফুল আলম, পুরকৌশল বিভাগের অধ্যাপক  ড. আব্দুল আলীম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. নীরেন্দ্র নাথ মুস্তফি, ইউআরপি বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান রিপন, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মোঃ আলী হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতি রুয়েট আহবায়ক মোঃ আরিফ আহাম্মদ চৌধুরী, রুয়েট ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইসফাক ইয়াসশির ইপু ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু , কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সহ ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, শাখা প্রধান, বিশিষ্ট শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। 

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরপরই রুয়েট শিক্ষক সমিতি, রুয়েট শাখা ছাত্রলীগ,কর্মকর্তা সমিতি রুয়েট, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ রুয়েট, রুয়েট কর্মচারী সমিতি, বিভিন্ন হলের প্রভোস্ট সহ রুয়েটস্থ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ সকল ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

রাজশাহীর সময় /এএইচ