২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪৮:৫৭ পূর্বাহ্ন


পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২২
পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন


পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যদিয়ে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপিত হয়। কর্মসূচিসমূহের মধ্যে ছিল- সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, র‌্যালী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া। 

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে স্বাস্থ্যবিধি মেনে উপাচার্য মহোদয়ের নেতৃত্বে র‌্যালী শুরু হয় এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সকল বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা, শহীদদের শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় ভাষা আন্দোলনের তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: মোজাফফর হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আনসার আলী তালুকদার। 

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. খাজা জাকারিয়া আহ্মদ চিশ্তী, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর এম. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আলাউদ্দিন, এস্টেট অফিসার মো. নজরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

রাজশাহীর সময় /এএইচ