২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:০৮:৩৯ পূর্বাহ্ন


তৃতীয় দিনেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
তৃতীয় দিনেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ ছবি: সংগৃহীত


আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে প্রথম ইনিংসে ১২৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নিজদের প্রথম ইনিংসে ২১৪ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৯ রানের অলআউট হয়েছে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৭ রান সংগ্রহ করে দিন শেষ করে আয়ারল্যান্ড। 

১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগার স্পিনারদের তোপের মুখে পড়ে আইরিশ ব্যাটাররা। দলীয় ১ রানেই প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। ওপেনার জেমস ম্যাককলামকে সাজঘরে ফেরান অধিনায়ক সাকিব আল হাসান। 

সাকিবের পর আইরিশ শিবিরে জোড়া আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। ১২ বলে ১ রান করা মারে কমিন্স ও ১২ বলে ৩ রান করা আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবির্নির উইকেট তুলে নেন তাইজুল ইসলাম।  তাইজুলের পর আইরিশ শিবিরে ফের আঘাত হানেন সাকিব। দলীয় ১৩ রানে ৪ বলে ১ রান করা কার্টিস ক্যাম্পারকে সাজঘরে ফেরান সাকিব। মাত্র ১৩ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে আয়ারল্যান্ড। 

এরপর হ্যারি টেক্টর ও পিটার মুর মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৭ রান সংগ্রহ করে দিন শেষ করেন এই দুই ব্যাটার। ইনিংস হার এড়াতে এখনও ১২৮ রান প্রয়োজন আয়ারল্যান্ডের।