২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:৪৯:৪০ অপরাহ্ন


ভয়াবহ আগুনের মধ্যেই জীবনের ঝুঁকি মালপত্র সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা
  • আপডেট করা হয়েছে : ০৪-০৪-২০২৩
ভয়াবহ আগুনের মধ্যেই জীবনের ঝুঁকি মালপত্র সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা ভয়াবহ আগুনের মধ্যেই জীবনের ঝুঁকি মালপত্র সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা


রাজধানীর বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুনের মধ্যেই জীবনের ঝুঁকি নিয়েই আশপাশের ভবন থেকে মালপত্র সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গবাজারের এনক্সকো ভবনের কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ৫ম তলায় দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে আগুন। অন্যান্য তলায়ও আগুন ছড়িয়ে পড়ছে। বিকট শব্দ হচ্ছে এবং এসি ব্লাস্ট হওয়ার সম্ভাবনাও রয়েছে।

এরমধ্যেও ওই মার্কেটের ব্যবসায়ীরা মালামাল সরানো জন্য প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে শেষ সম্বলটুকু রক্ষা করার চেষ্টা তাদের। ভবনে প্রবেশ করে মালপত্র বস্তায় বেঁধে সরাতে দেখা যায় তাদের।

জানতে চাইলে ব্যবসায়ী আব্দুল মান্নান বলেন, কিছু করার নেই, ঝুঁকি হলেও অন্তত কিছু রক্ষা করতে হবে। আমরা পথে নেমে গেলাম। আগুনে সব শেষ করে দিলো।

দোকানের এক কর্মচারী বলেন, মালিকের নির্দেশে কিছু কিছু জিনিস সরিয়ে ফেলেছি। বেশি কিছু মনে হয় সরাতে পারব না। আগুনের তীব্রতা অনেক বেশি।

সকাল ৬টা ১০ মিনিটে লাগা বঙ্গবাজারের আগুন দীর্ঘ চার ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। বঙ্গবাজারের টিনশেড দোতলা মার্কেট পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে। ধ্বংসস্তূপের মধ্যে এখনো দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা। নিঃস্ব হয়ে গেছেন কয়েক হাজার ব্যবসায়ী।

এদিকে বঙ্গবাজারের চারপাশে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে সেনা, নৌ, বিমান বাহিনী ও বিজিবির ফায়ার ইউনিট। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে বেশ কয়েকজন ফায়ার ফাইটার আহত হয়েছেন বলে জানা গেছে।