১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:০৮:০১ অপরাহ্ন


পঞ্জাবে ভোটের দিনেই কমিশনের নির্দেশে ঘরবন্দি সোনু সুদ
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২২
পঞ্জাবে ভোটের দিনেই কমিশনের নির্দেশে ঘরবন্দি সোনু সুদ পঞ্জাবে ভোটের দিনেই কমিশনের নির্দেশে সোনু সুদ ঘরবন্দি'


ভোটারদের প্রভাবিত করছেন বলিউড অভিনেতা! পঞ্জাবের মোগা বিধানসভার বিভিন্ন নির্বাচনী কেন্দ্রে ঢোকার চেষ্টা করছেন বলিউড অভিনেতা সোনু সুদ । রবিবার এমন অভিযোগ উঠল সোনু সুদের বিরুদ্ধে। অভিযোগ পাওয়া মাত্র কড়া ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। মাঝপথে অভিনেতার গাড়ি আটকে দেওয়া হয়। ভোট  শেষ না হওয়া পর্যন্ত বাড়ির বাইরে পা রাখতে পারবেন না তিনি। এমন নির্দেশই দিয়েছে কমিশন।

উল্লেখ্য, পঞ্জাবে একদফায় বিধানসভার ১১৭ আসনে ভোটগ্রহণ চলছে।  নির্বাচনে মোগা আসন থেকে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন সোনুর বোন মালবিকা সুদ। সোনুর বিরুদ্ধে অভিযোগ, তিনি মোগার একটি ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন। সেই সময় তাঁকে আটকানো হয়। তাঁর গাড়ি বাজেয়াপ্ত করা হয়। তাঁকে বাড়ি পাঠিয়ে গোটা দিন বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সোনু সুদকে একদিনের জন্য ‘গৃহবন্দি’ রাখার পবিষয়ে মোগার রিটার্নিং অফিসার প্রভদীপ সিং বলেন, ‘সোনু সুদ একটি ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন। সেই সময় তাঁর গাড়ি বাজেয়াপ্ত করে তাঁকে বাড়িতে ফেরত পাঠানো হয়। বাড়ি থেকে বের হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, সোনুর পালটা অভিযোগ, ফোন করে ভোটারদের ভয় দেখাচ্ছে বিরোধীরা। বিশেষ করে অকালি দলের বিরুদ্ধে এই অভিযোগ উঠছে। সোনুর কথায়, “ভোটাররা জানাচ্ছিলেন, তাঁদের ভয় দেখানো হচ্ছে। অনেক বুথে ভোট প্রভাবিত করতে টাকা বিলি করা হচ্ছিল। অবাধ নির্বাচনের স্বার্থে অভিযোগ খতিয়ে দেখতে আমরা বুথে যাচ্ছিলাম। তাই আমরা বেরিয়েছিলাম। এখন আমরা বাড়িতেই আছি।”

বর্তমানে কংগ্রেস একক শক্তিতে যে তিন রাজ্যে ক্ষমতায় আছে, সেগুলির মধ্যে একটি হল পঞ্জাব। কিন্তু গড় বাঁচাতে এবার কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে নভজ্যোত সিং সিধু, চরনজিৎ সিং চান্নিদের। একে তো দলের অন্দরের কলহ, তার উপর আবার দিল্লি মডেলকে সামনে রেখে অরবিন্দ কেজরিওয়ালদের প্রচার। সেই সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে অকালি দলও। বিজেপি এবং ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পঞ্জাব লোক কংগ্রেসের জোট কী খেল দেখায় সেদিকেও তাকিয়ে রাজনৈতিক মহল।

রাজশাহীর সময় / এফ কে