১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৪:৫৮:০১ অপরাহ্ন


জুটি বাঁধলেন আসিফ-সুমন
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২২
জুটি বাঁধলেন আসিফ-সুমন ফাইল ফটো


আবারও ওপার বাংলার প্রখ্যাত সংগীতজ্ঞ কবির সুমনের কথা ও সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন বাংলা গানের ‘যুবরাজ’ কণ্ঠশিল্পী আসিফ আকবর।

গতকাল প্রকাশিত হয়েছে ‘একুশে ফেব্রুয়ারির ডাক’ শিরোনামের গানটির ভিডিওচিত্র। আর্ব এন্টারটেনমেন্টের প্রযোজনায় আসিফ নামের ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত করা হয়েছে। গানটির সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।

গানটি প্রসঙ্গে জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর বলেন, ‘কবির সুমনের মতো এত বড়মাপের সংগীতজ্ঞ আমার জন্য গান তৈরি করছেন, এটাই আমার জন্য অনেক বড় পাওয়া। আমার গায়কীর প্রতি তার আস্থা দেখে গান করার আত্মবিশ্বাস আরো বেড়ে যায়। এবার একুশে ফেব্রুয়ারি উপলক্ষে তিনি যে গানটি আমার জন্য লিখে ও সুর করে পাঠিয়েছেন, বরাবরের মতোই যথাযথভাবে তা গাওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস গানটি সবার মন ছুঁয়ে যাবে।’

এ প্রসঙ্গে কবির সুমন বলেন, ‘আমার জীবন সায়াহ্নে আসিফ আকবর আমায় আমার উপযুক্ত সম্মান দিয়ে আমার লেখা, সুর করা গান চেয়ে নিয়েছেন। মাঝে মাঝেই তাকে হোয়াটসঅ্যাপে ভয়েস নোটের মাধ্যমে জানিয়েছিলাম কেমন গায়কী আমার চাই। অ্যারেঞ্জমেন্টের আইডিয়াও দিয়েছিলাম কয়েকবার। আসিফ গাইবেন বলেই গান লিখেছি, সুর করেছি আমি। তার মতো বড় গলায় উপযুক্ত উচ্চারণ ও সুর-ছন্দে আধুনিক বাংলা গান এই উপমহাদেশে আর কেউ গাইতে পারেন বলে আমি মনে করি না।’ উল্লেখ্য, এই গানটির মাধ্যমে ষষ্ঠবারের মতো কবির সুমনের কথা-সুরে কণ্ঠ দিলেন আসিফ আকবর।

রাজশাহীর সময় /এএইচ