২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:২১:৪৭ অপরাহ্ন


জয়ের মুখ দেখলো স্প্যানিশ জায়ান্টরা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২২
জয়ের মুখ দেখলো স্প্যানিশ জায়ান্টরা ফাইল ফটো


ভিয়ারিয়ালের সঙ্গে গোলশূন্য ড্র আর প্যারিস সেইন্ট জার্মেইর কাছে ০-১ গোলে হার; প্রতিপক্ষের মাঠে পরপর দুই ম্যাচ জয়হীন ছিল রিয়াল মাদ্রিদ। অবশেষে নিজেদের মাঠে ফিরতেই জয়ের মুখ দেখলো স্প্যানিশ জায়ান্টরা।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে পয়েন্ট টেবিলের তলানীর দল আলাভেসকে ৩-০ গোলে উড়িয়ে জয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল তিনটি করেছেন মার্কো অ্যাসেন্সিও, ভিনিসিয়াস জুনিয়র ও করিম বেনজেমা।

সান্তিয়াগো বার্নার্ব্যুতে ম্যাচের প্রথমার্ধে তুলনামূলক বিবর্ণ ছিল রিয়ালের খেলা। প্রথম ৪৫ মিনিটের বলার মতো তেমন শক্ত আক্রমণ করতে পারেনি তারা। গোলের জন্য ৮টি শট নিলেও মাত্র দুইটি লক্ষ্য বরাবর। যেগুলো তেমন কোনো সম্ভাবনাই তৈরি করতে পারেনি।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে আরও ৭টি শট লক্ষ্য বরাবর নেয় তারা। যার মধ্যে সফলতা মেলে তিনটিতে। ম্যাচের ৬৩ মিনিটের সময় ডি বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে দূরের পোস্ট দিয়ে প্রথম গোলটি করেন অ্যাসেন্সিও।

এরপর ৮০ মিনিটে গিয়ে বেনজেমার পাস থেকে ব্যবধাণ দ্বিগুণ করেন ভিনিসিয়াস। আর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি থেকে আলাভেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বেনজেমা। ডি-বক্সের মধ্যে রদ্রিগোকে ফাউল করা হলে পেনাল্টিটি পায় রিয়াল।

আলাভেসকে উড়িয়ে দেওয়া এ জয়ের পর ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল। দুই নম্বরে থাকা সেভিয়ার ঝুলিতে আছে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট। অন্যদিকে ২৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অবনম্বর অঞ্চলে ঘোরাফেরা করছে আলাভেস।

রাজশাহীর সময় /এএইচ