২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৩১:২৪ পূর্বাহ্ন


পিরোজপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৩
পিরোজপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ ফাইল ফটো


পিরোজপুরের নাজিরপুরে এক গৃহবধুকে যৌতুকের দাবীতে শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে। উপজেলার লেবুজিলবুনিয়া গ্রামে রোববার (২৬ মার্চ) ঘটনা ঘটে। 

ভুক্তভোগী ফাতেমা বেগম (২৫) ওই গ্রামের মিল্লাত হাওলাদারের স্ত্রী এবং দেউলবাড়ী ইউনিয়নের দেউলবাড়ী গ্রামের মো. রফিক মাঝির মেয়ে।

গৃহবধূর বাবা রফিক মাঝি বলেন, যৌতুকের দাবিতে বেশ কয়েকবার আমার জামাই মিল্লাত হাওলাদার মেয়েকে শারীরিকভাবে নির্যাতন করে আসছে। আমার মেয়ের শান্তির কথা চিন্তা করে স্থানীয় ডাক্তারের চিকিৎসা নিয়ে তাকে সুস্থ করে আইনের আশ্রয় না নিয়ে স্বামীর ঘরে রেখে আসি। এর ধারাবাহিকতায় রোববার (২৬ মার্চ) বিকেল ৫টার দিকে ফের যৌতুকের জন্য শারিরীকভাবে নির্যাতন করে। আমি মোবাইল ফোনে খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে গিয়ে মেয়েকে উদ্ধার করে নাজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। মেয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

আমি এ ঘটনার বিবরণ দিয়ে নাজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করিছি। 

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. শিপন পাল জানান, সোমবার ফাতেমা বেগম নামে একজন রোগী আসলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি রাখা হয়েছে।

নাজিরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, ঘটনাটি শুনেছি, ভুক্তভোগীর বাবা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।