১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:০২:৪৯ পূর্বাহ্ন


সমঅধিকার প্রতিষ্ঠার দাবিতে রাবির সনাতন শিক্ষার্থীদের মানববন্ধন
রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৩
সমঅধিকার প্রতিষ্ঠার দাবিতে রাবির সনাতন শিক্ষার্থীদের মানববন্ধন সমঅধিকার প্রতিষ্ঠার দাবিতে রাবির সনাতন শিক্ষার্থীদের মানববন্ধন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সনাতন শিক্ষার্থীদের জন্য স্বতন্ত্র আবাসিক হল, প্রার্থনা কক্ষ, বিভিন্ন হলে খাবারের সমস্যা ও শিক্ষার্থীদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

সোমবার দুপুরে রাবি ক্যাম্পাসের প্যারিস রোডে সনাতন শিক্ষার্থীদের আয়োজনে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে সনাতন শিক্ষার্থীরা দাবি জানান, আমাদের সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ রয়েছে। হলে আমরা সিট নিতে গিয়ে নানান ধরনের বিড়ম্বনার শিকার হতে হয়। খাবারের সময় নানান হয়রানি হতে হয় যা আমাদের কাছে দৃষ্টিকটু মনে হয়। ধর্মীয় ভাবে আমাদের গরুর মাংস খাওয়া নিষেধ রয়েছে। কিন্তু আমরা দেখি খাবার তুলে দেওয়ার সময় গরু মুরগির মাংস একই পাত্রে রাখা হচ্ছে। আবার একই চামচ দিয়ে তুলে দেওয়া হচ্ছে যা আমাদের জন্য অপমান জনক মনে হয়। তাই আমরা সতন্ত্র আবাসিক হল দাবি করছি। এছাড়াও ধর্মীয় রিতি পালন করতে আমরা সেভাবে পারি না। আমাদের জন্য আলাদা কোন প্রার্থনা কক্ষ নেই তাই এসব সমস্যা নিরসনের জন্য হলে হলে প্রার্থনা কক্ষ দাবি করছি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ে প্রায়সময় শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটছে এগুলো আমরা দ্রুত নিরসন চাই এবং সকল ধর্মের শিক্ষার্থীরা মিলেমিশে থাকতে চাই বলে জানান তারা।