২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪০:৩৮ পূর্বাহ্ন


বিমান এয়ারলাইন্সে চাকরির নামে প্রতারণা [প্রতারক থেকে সাবধান]
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৩
বিমান এয়ারলাইন্সে চাকরির নামে প্রতারণা [প্রতারক থেকে সাবধান] বিমান এয়ারলাইন্সে চাকরির নামে প্রতারণা [প্রতারক থেকে সাবধান]


চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণীরা বিভিন্নভাবে প্রতারণার শিকার হয়ে থাকে; যার কিছু ঘটনা গণমাধ্যমেও প্রকাশিত হয়।

কোনো প্রতারক যখন তরুণ-তরুণীদের চাকরির আশ্বাস দেয় তখন তারা নানারকম ফাঁদ তৈরি করে। রেজিস্ট্রেশন ফি, স্বাস্থ্য পরীক্ষার ফি- এ রকম নানা অজুহাতে প্রতারকরা অর্থ আদায় করে থাকে। চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে অর্থ আদায়ের পর একপর্যায়ে প্রতারকরা পালিয়ে যায়। চাকরিপ্রত্যাশীরা যখন বুঝতে পারে তারা প্রতারিত হয়েছে, ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। অর্থাৎ তখন আর প্রতারকদের খুঁজে পাওয়া যায় না।

সম্প্রতি এমনি এক লোভনীয় “বিমান এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি” চাকরির বিঙ্গাপন নজরে আসে। বিঙ্গাপনে দেওয়া নাম্বারে তাদের সাথে যোগাযোগ করলে

তারা জানায়- শিক্ষাগত যোগ্যতার এসএসসি, এইচএসসি, ডিগ্রী বা ডিপ্লোমা আমাদের ওয়্যাটসঅ্যাপ নাম্বারে (০১৩১০৮৫২৭৯১) পাঠান ও রেজিস্ট্রেশন ফি ৫০০টাকা বিকাশ করুন। পরবর্তীতে  ইন্টারভিউয়ের জন্য মেসেজের মাধ্যেমে আপনাকে জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, বিস্তারিত জানতে আমাদের অফিস “বিমান এয়ারলাইন্স“  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুর্মিটোলা, ঢাকা- ১২২৯   যোগাযোগ করুন।

রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় চাকরিপ্রত্যাশীরাই এমন প্রতারণার শিকার হন বেশি। চাকরির নামে কেউ যেন কোনো প্রতারকের হাতে অর্থ প্রদান না করেন, এ বিষয়ে ব্যাপক প্রচার কার্যক্রম পরিচালনা করা দরকার। এ বিষয়ে কর্তৃপক্ষ বিশেষ পদক্ষেপ না নিলে চাকরিপ্রত্যাশীদের প্রতারণার শিকার হওয়ার ঘটনা বারবার ঘটতে থাকবে।