১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৫৭:১৭ অপরাহ্ন


পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপিত
  • আপডেট করা হয়েছে : ২৬-০৩-২০২৩
পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপিত পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপিত


পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যদিয়ে উদ্যাপিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচির শুভ সূচনা করা হয়। সকাল ৯:৩০মি. র‌্যালিসহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় প্রশাসন, অনুষদ ও হলসমূহের পক্ষ থেকে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ ও ০১মিনিট নীরবতা পালন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ১০:৩০টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: মোজাফফর হোসেন।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ড. মোহা. হাছানাত আলী, সদস্য, পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ট্রাস্ট ও প্রফেসর, আইবিএ, রাজশাহী বিশ্ববিদ্যালয়। অন্যান্য আলোচকবৃন্দের মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মুহা: সুজন শাহ-ই-ফজলুল, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. খাজা জাকারিয়া আহ্মদ চিশ্তী, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. মাহমুদ হাসান চৌধুরী ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আলাউদ্দিন। আলোচনা শেষে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।