২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫২:১১ পূর্বাহ্ন


বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৬-০৩-২০২৩
বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


নাটোরের বাগাতিপাড়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস উদযাপন করা হয়েছে ।

রোববার সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের কার্যক্রম। এরপর সকাল ৬টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে উপজেলা প্রশাসন, বাগাতিপাড়া পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল ও এর অংগ সংগঠন, প্রেসক্লাব, এনজিওসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা ওড়ানো শেষে কুচকাওয়াজে সালাম গ্রহন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা সরকার, মডেল থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম। পরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা সহকারী কমিশনার ভুমি সুরাইয়া মমতাজ, মডেল থানার ওসি সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নূরুল ইসলাম ঠান্ডু, ভাইস চেয়ারম্যান আঃ হাদি, মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায় প্রমূখ।

দিবসটি উদযাপনের অংশ হিসাবে সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত, বেসরকারী ভবনে আলোকসজ্জা, বাদ যোহর জাতির শান্তি কামনায় বিভিন্ন উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি যথাযথভাবে পালন করা হয়।অন্যদিকে তমালতলাস্থ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামীলীগের একাংশের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।