২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:১০:২২ পূর্বাহ্ন


ফিলিস্তিনি সমাবেশে ইসরাইলি সেনা তাণ্ডব
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০২-২০২২
ফিলিস্তিনি সমাবেশে ইসরাইলি সেনা তাণ্ডব ফাইল ফটো


জেরুসালেমের শেখ জাররাহ অঞ্চলে ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ সমাবেশে তাণ্ডব চালিয়েছে ইসরাইলি সেনারা।

অধিকৃত পূর্ব জেরুসালেমের শেখ জাররাহ অঞ্চলে সন্ধ্যা ৭টায় তাণ্ডব চালায় ইসরাইলি ইহুদি বসতি স্থাপনকারীরা। এরপর এ ঘটনার প্রতিবাদ করে ওই অঞ্চলের ফিলিস্তিনিরা একটি শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করেন।

এ সময় ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ এ সমাবেশে তাণ্ডব চালায় ইসরাইলি সেনারা। এছাড়া ইসরাইলি সেনারা ওই সমাবেশে অংশ নেয়া ফিলিস্তিনি নাগরিক ও সংহতি জানাতে আসা (মানবাধিকার) কর্মীদের তাড়িয়ে দেন। ওই শান্তিপূর্ণ সমাবেশে অংশ নেয়া ব্যক্তিরা যখন মাগরিবের নামাজ পড়ছিলেন তখন তাদের ওপর নিপীড়ন চালায় ইসরাইলি সেনারা। এরপর তারা সাংবাদিক ও অন্যান্য ব্যক্তিদের ওই এলাকা থেকে তাড়িয়ে দেন। এ সময় সমাবেশে অংশ নেয়া ব্যক্তিদের ওই স্থান ত্যাগ করতে বাধ্য করে ইসরাইলি সেনারা।

এছাড়া ইসরাইলি সেনাবাহিনী ওই এলাকায় প্রবেশের সকল গেট বন্ধ করে দেয় যাতে করে আর কোনো সমাবেশ করা না যায়। এর আগে এ সপ্তাহে শেখ জাররাহ অঞ্চলে ফিলিস্তিনিদের জমি দখল করে অফিস নির্মাণ করেন ইসরাইলের ইহুদিবাদী রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি ইতামার বেন-জিভির। এর ফলে শেখ জাররাহ অঞ্চলে তীব্র বিক্ষোভ শুরু করেন ফিলিস্তিনিরা। এ সময় ফিলিস্তিনিদের সাথে ইসরাইলিদের ভয়াবহ সঙ্ঘাতের সূচনা হয়। এছাড়া ইহুদি বসতি স্থাপনকারীদের সাথে নিয়ে ইতামার বেন-জিভির ওই শেখ জাররাহ অঞ্চলের ফিলিস্তিনিদের বাড়িতে পাথর ছুড়েন। ওই সময় ফিলিস্তিনিরা এমন ইসরাইলি নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন।

রাজশাহীর সময় /এএইচ