২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০৬:৩৭ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে ৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
ফুলবাড়ীতে ৭৩টি ভূমিহীন  ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর ফুলবাড়ীতে ৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর


চতুর্থ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৭৩ পরিবার। 

উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (২২মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীন ৭৩ পরিবারের মাঝে জমির নথিপত্রসহ গৃহ হস্তান্তর করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শাফিউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহমুদ আলম লিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দস, ইউপি চেয়ারম্যান এনামুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম প্রমুখ।

উদ্বোধন শেষে অনুষ্ঠানের অতিথিদ্বয় উপকারভোগীদের মাঝে জমির দলিল হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম বলেন, এই উপজেলার সাতটি ইউনিয়নে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ে মোট ১ হাজার ২১৭টি ঘর বরাদ্দ দেয়া হয়। এরমধ্যে ৭৩টি ঘর আজ (২২মার্চ) হস্তান্তর করা হলো। গত ১ ডিসেম্বর স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে এই উপজেলাকে ভূমিহীন ঘোষণার লক্ষ্যে কাগজপত্র প্রস্তুত করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে নির্দেশনা আসলে এই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করা হবে।