২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:০৬:২১ অপরাহ্ন


রাজশাহীর ৩জন-সহ সিরাজগঞ্জে প্রতারক ও চোর চক্রের সক্রিয় ৭ সদস্য আটক
আরিফুল ইসলাম প্রিন্স:
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
রাজশাহীর ৩জন-সহ সিরাজগঞ্জে প্রতারক ও চোর চক্রের সক্রিয় ৭ সদস্য আটক রাজশাহীর ৩জন-সহ সিরাজগঞ্জে প্রতারক ও চোর চক্রের সক্রিয় ৭ সদস্য আটক


সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা প্রতারক ও চোর চক্রের সক্রিয় ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব-১২। এর মধ্যে রাজশাহীর বাঘার ৩জন রয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) দিনভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮টি মোবাইল ফোন এবং চুরি হওয়া ২৪ হাজার জব্দ করা হয়।

আটককৃতরা হলো: ঢাকা মিরপুরের কালাপানি বস্তি’র মৃত নূর ইসলাম শেখের ছেলে মোঃ সুজন (৩৬), রংপুর জেলার পীরগাছা থানার মৃত মোসাব্বিরের ছেলে মোঃ সোহেল রাসেল (৩৫), কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার সাত বাড়ীয়া বাজার এলাকার মোঃ আসাদুজ্জামানের ছেলে মোঃ শফিউজ্জামান(৪২), ঢাকা কেরানীগঞ্জ থানার কলাতিয়া আর্টিবাজার এরাকার মোঃ সোহেল মোল্লার ছেলে মোঃ শাহাদত মোল্লা (২৫), রাজশাহীর বাঘা থানার চক নারায়নপুর গ্রামের মোঃ বজলুর রহমানের ছেলে মোঃ আতাউর রহমান (৩৯) একই গ্রামের মোঃ আব্দুর রাজ্জাক মন্ডলের ছেলে মোঃ একরামুল হক (৩৮) ও একই থানার গাঁওপাড়া গ্রামের মোঃ শফিকুল ইসলামের ছেলে মোঃ শামীম আহম্মেদ(২৮)। 

বুধবার দুপুরে র‌্যাব-১২, সিরাজগঞ্জের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন ভূঁইয়াগাঁতী বাজারের কাপড় ব্যবসায়ী বিপ্লব শেখ। সে গত (২০ মার্চ) সকাল ১০টায় একটি যাত্রীবাহী বাস যোগে টাঙ্গাইল জেলার করটিয়া বাজারের উদ্দেশ্যে নগদ ১ লাখ ১০হাজার-(এক লক্ষ দশ হাজার) টাকা নিয়ে রওনা দেন। এ সময় ওই চক্রের সদস্যরা তাকে  অনুসরণ করে বাসে ওঠে। বাসটি সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানাধীন ঝাউল ওভার ব্রিজের উপর পৌঁছালে ওই চক্রের একজন সদস্য পিছন থেকে কাপড় ব্যবসায়ীর শরীরের উপর বমি করে দেয়। সাথে সাথে ওই দলের ৫/৬ জন সদস্য ভূক্তভোগীর শরীর থেকে বমি পরিস্কার করার ছলে তার পকেটে থাকা ১ লাখ ১০ হাজার টাকা নিয়ে গাড়ী থেকে নেমে পালিয়ে য়ায়।

এ সময় প্রতারক ও চোর চক্রের ১জন সদস্যকে চিনতে পেরে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে আটক করে। কিছু সময় পর সেখানে র‌্যাব-১২, এর একটি টহল গাড়ি দেখে গাড়ির কাছে যায় ও ঘটনাটি খুলে বলে। 

এরই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন, পিপিএম, অধিনায়ক, র‌্যাব-১২, সিরাজগঞ্জের দিক নির্দেশনায় র‌্যাবের আধুনিক তথ্য প্রযুক্তি ও আটক প্রতারকের দেয়া তথ্য অনুযায়ী র‌্যাব-১২’র স্পেশাল কোম্পানীর একটি আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর আড়ালে সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতারণা ও চোরাই কার্যক্রম চালিয়ে আসছিলো এই চক্রটি।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

বুধবার সকালে সিরাজগঞ্জ থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।