২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৩০:১৯ অপরাহ্ন


চট্টগ্রামে বিপুল পরিমাণ ভেজাল মসলা-সহ ৪জন গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
চট্টগ্রামে বিপুল পরিমাণ ভেজাল মসলা-সহ ৪জন গ্রেফতার চট্টগ্রামে বিপুল পরিমাণ ভেজাল মসলা-সহ ৪জন গ্রেফতার


চট্টগ্রামের রাসায়নিক রঙ দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মসলা বাজারজাত করার অপরাধে ফেনী থেকে বিপুল পরিমাণ ভেজাল মসলা জব্দ-সহ ৪জন ভেজাল মসলা ব্যবসায়ী আটক করেছে র‌্যাব-৭।

 মঙ্গলবার (২১ মার্চ) তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলো: ফেনী জেলা ও থানার সহদেবপুর এলাকার মৃত বলরাম চন্দ্র সাহার ছেলে টুটুল সাহা (৫৫), নেত্রকোনা জেলার হরিপুর থানার বাদশা মিয়ার ছেলে জোসনা আক্তার (৪৮), লক্ষ্মীপুর জেলা ও থানার চরভুতা গ্রামের বাদশা মিয়ার ছেলে রহিমা বেগম (৪০)ও সোনাগাজী থানার মুসাপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে  বিউটি খাতুন (৩৮)।

বুধবার সকালে র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

র‌্যাব জানায়,  গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কতিপয় ব্যক্তি ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মেসার্স তন্ময় ট্রেডার্স এবং জনৈক জহির উদ্দিন ভূঁইয়ার মশলার মিলের ভিতর ভেজাল মশলা বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ ও প্রস্তুত করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামর একটি আভিযানিক দল গত অভিযান পরিচালনা করে তাদের আটক করে। জিজ্ঞাসাবাদে ওই মশলা মিল ঘরের ভিতর তল্লাশী করে ৮ টি প্লাস্টিকের বস্তায় মোট ৪৪০ কেজি ভেজাল রং মিশ্রিত হলুদ-মরিচের গুড়া ও ৭ টি প্লাস্টিকের বস্তায় ১২০ কেজি রং জব্দসহ আসামীদেরকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে হলুদ, মরিচের গুঁড়ার সাথে, রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রন করে ভেজাল মশলা তৈরী করে। পরে এই সব ভেজাল মশলা ফেনী জেলার বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। 

এ ব্যপারে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

বুধবার সকালে সংশ্লিষ্ট থানায় মাধ্যমে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।