২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৩৭:৩৮ অপরাহ্ন


পটুয়াখালীতে বাবা-মাকে নির্যাতন করে কারাগারে ছেলে
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০২-২০২২
পটুয়াখালীতে বাবা-মাকে নির্যাতন করে কারাগারে ছেলে ফাইল ফটো


পটুয়াখালীতে বাবার করা মামলায় কারাগারে গেছেন শিক্ষক ছেলে। বাবা-মাকে নির্যাতনের অভিযোগে মো. মাহাবুব আলম লিটনকে (৪০) গ্রেফতার করে পুলিশ।

গত বৃহস্পতিবার রাতে পটুয়াখালী শহরের কলেজরোড এলাকা থেকে তাকে গতকাল গ্রেফতার করে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় মাহবুব আলম লিটনকে গ্রেফতার করা হয়। শহরের কলেজ রোড এলাকার বাসিন্দা মো. আবুল হাশেম হাওলাদারের ছেলে লিটন। তিনি গলাচিপা উপজেলা আমখোলা ইউনিয়নের দক্ষিণ বাউরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক।

বাদী পক্ষের আইনজীবী মো. জাহিদুল ইসলাম (রকি) জানান, মো. আবুল হাশেম হাওলাদার পটুয়াখালী জেলা পরিষদের উচ্চমান সহকারী প্রকৌশলী শাখায় চাকরি করতেন। ২০০৭ সালে তিনি অবসরে যান। আবুল হাশেম কলেজ রোড এলাকার মৃধাবাড়ি সড়কে পরিবার নিয়ে বসবাস করতেন। লিটন বিভিন্ন সময়ে তার বাবার কাছে টাকা দাবি করতেন। কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে টাকা দিতে না পারায় লিটন ও তার স্ত্রী আকলিমা বেগম তার মা-বাবাকে শারীরিক নির্যাতন করতেন। এক পর্যায়ে তার মা-বাবাকে বাসা থেকে বের করে দেন।

পরবর্তীতে লিটনের বাবা মো. আবুল হাশেম হাওলাদার একটি ভাড়া বাসায় উঠলে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি ওই বাসায় গিয়ে লিটন তার মা-বাবার ওপর হামলা চালান। এ ঘটনায় মো. হাসেম হাওলাদার গত ৭ ফেব্রুয়ারি পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করলে আদালতের বিচারক মো. আশিকুর রহমান প্রধান আসামি মাহবুব আলম লিটনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও আকলিমা বেগমের বিরুদ্ধে সমন জারি করেন।

এর আগেও লিটনের বিরুদ্ধে তার বাবা মো. হাসেম হাওলাদার ২০২১ সালের ১০ অক্টোবর পটুয়াখালী সদর থানায় এবং চলতি বছরের ২৩ জানুয়ারি পৌরসভায় লিখিত অভিযোগ করেন।

রাজশাহীর সময় /এএইচ