১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৪৩:৩৭ অপরাহ্ন


“আগামী কয়েক দিনের মধ্যে ইউক্রেনে আগ্রাসন চালাবে রাশিয়া
মোজাম্মেল হক রনি :
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
“আগামী কয়েক দিনের মধ্যে ইউক্রেনে আগ্রাসন চালাবে রাশিয়া ইউক্রেন-রাশিয়া সীমান্ত সংকটের সর্বশেষ ঘটনা


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন তিনি বিশ্বাস করেন যে, ইউক্রেনে একটি আগ্রাসন “আগামী কয়েক দিনের মধ্যে” ঘটতে পারে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘকে সতর্ক করে দিয়েছিলেন যে রাশিয়া হামলার ন্যায্যতা তৈরি করার পরিকল্পনা করছে এবং মস্কোর দাবি সত্ত্বেও সেনা প্রত্যাহার করেনি। .

ক্রেমলিন মার্কিন নিরাপত্তা প্রস্তাবের একটি লিখিত প্রতিক্রিয়া পাঠিয়েছে এবং বলেছে যে তাদের সীমান্তের কাছে মার্কিন ও ন্যাটোর সামরিক তৎপরতা "ক্রমবর্ধমান" "উদ্বেগজনক", রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত রাশিয়ার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া অনুসারে।

কর্মকর্তারা বলছেন, শুক্রবার পর্যন্ত পূর্ব ইউক্রেনে যুদ্ধবিরতি লঙ্ঘন অব্যাহত রয়েছে। ইউক্রেনের সশস্ত্র বাহিনী এবং পূর্ব ইউক্রেনের কিছু অংশ নিয়ন্ত্রণকারী বিচ্ছিন্নতাবাদীরা বৃহস্পতিবার ডনবাস অঞ্চলে নতুন করে গোলাবর্ষণের খবর দেওয়ার পরে এটি আসে, যেখানে সিএনএন দ্বারা নিশ্চিত হওয়া ভিডিও এবং চিত্রগুলি দেখায় যে একটি কিন্ডারগার্টেন একটি শেল দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিল।

কূটনীতির আরেকটি দিনে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস শুক্রবার মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিচ্ছেন যেখানে তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে দেখা করবেন।

রাজশাহীর সময় / এফ কে