২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৫৮:৫৪ অপরাহ্ন


প্রকাশ পাডুকোনের বায়োপিকে কাজ করতে চলেছেন দীপিকা পাডুকোন
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
প্রকাশ পাডুকোনের বায়োপিকে কাজ করতে চলেছেন দীপিকা পাডুকোন প্রকাশ পাডুকোনের বায়োপিকে কাজ করতে চলেছেন দীপিকা পাডুকোন


বিখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের জীবনের গল্পকে চলচ্চিত্রের রূপ দিতে চলেছেন মেয়ে দীপিকা পাডুকোন। বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন নিশ্চিত করেছেন, তিনি তাঁর বাবা প্রকাশ পাড়ুকোনের জীবন এবং কাজের উপর ভিত্তি করে নির্মিত একটি চলচ্চিত্রে কাজ করতে চলেছেন। গত বছরই, ৮৩ সিনেমায় প্রযোজনা ও অভিনয় করেছিলেন দীপিকা।

১৯৮৩ সালের ভারতীয় ক্রিকেট দলের গৌরবময় বিশ্বকাপজয়ের কাহিনিই তুলে ধরেছিল এই সিনেমাটি। সিনেমায় কপিল দেবের চরিত্রে দেখা গিয়েছে রণবীর সিংকে।

টেলিভিশন সঞ্চালক সাইরাস ব্রোচার শোয়ে একটি আড্ডায় দীপিকা নিশ্চিত করে জানিয়েছেন যে তিনি বাবাকে নিয়ে তৈরি হতে চলা সিনেমায় কাজ করবেন। ভারতীয় ক্রীড়াকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে যে ধরনের সংগ্রামের মুখোমুখি হতে হয় এই দেশের খেলোয়াড়দের সে কথাও বলেন দীপিকা। ভারতীয় ক্রিকেট দল ১৯৮৩ সালের বিশ্বকাপ জেতার আগেও এই দেশকে বিশ্বের ক্রীড়া দরবারে তুলে ধরেছিলেন অনেক খেলোয়াড়ই।

দীপিকা বলেন, আসলে, ৮৩-এর বিশ্বজয়ের আগেও, ভারতীয় ক্রীড়া জগতের কথা বললে তিনি ছিলেন প্রথম ভারতীয় অ্যাথলিটদের মধ্যে একজন যিনি ভারতকে বিশ্বের মানচিত্রে তুলে ধরেছিলেন। তিনি ১৯৮১ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন, যা স্পষ্টত ১৯৮৩ সালের আগেই।

দীপিকা আরও জানান, কীভাবে সীমিত পরিসরেই প্রশিক্ষণ চালিয়ে গিয়েছিলেন তাঁর বাবা প্রকাশ পাডুকোন। এই অবস্থান থেকেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি।

দীপিকা বলেন, বাবা একটি বিয়েবাড়ির হলঘরে প্রশিক্ষণ নিতেন, সেটাই ছিল তাঁর ব্যাডমিন্টন কোর্ট। নিজের শটকে আরও সুনির্দিষ্ট করার জন্য বীমের মতো জিনিসও ব্যবহার করেছিলেন তিনি। আসলে নিজের অসুবিধাগুলোকেই সুবিধা হিসেবে ব্যবহার করেছেন বাবা। আজ ভারতের ক্রীড়াবিদদের যে সুযোগ সুবিধা, তা যদি বাবা পেতেন, নিশ্চিতভাবেই অনেক বেশি উন্নতি হতে পারত।”

অ্যামাজন প্রাইমে সম্প্রতি মুক্তি পেয়েছে দীপিকা অভিনীত গেহরাইয়া। নিজের অভিনয়ের জন্য সমালোচক তথা দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী। গেহরাইয়া সিনেমায় তাঁর সঙ্গে দেখা গিয়েছে অনন্যা পান্ডে, সিদ্ধান্ত চতুর্বেদী এবং ধৈর্য কারওয়াকে৷

দীপিকা পাড়ুকোনের হাতে এখন বেশ কয়েকটি বড় ব্যানারের কাজ রয়েছে। আগামীতে শাহরুখ খানের সঙ্গে পাঠান সিনেমায় দেখা যাবে দীপিকাকে। হৃত্বিক রোশন অভিনীত ফাইটার এবং অমিতাভ বচ্চনের সঙ্গে দ্য ইন্টার্নের ভারতীয় ভার্সনেও কাজ করবেন দীপিকা। এছাড়াও, অমিতাভ বচ্চন এবং প্রভাসের সঙ্গে নাগ অশ্বিনের কে-তে দেখা যাবে দীপিকাকে।

রাজশাহীর সময় / এফ কে