২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০০:৪০ অপরাহ্ন


বুদ্ধি প্রতিবন্ধী পরিবারের উপর হামলা ও সম্পদ জবর দখলের চেষ্টা
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
বুদ্ধি প্রতিবন্ধী পরিবারের উপর হামলা ও সম্পদ জবর দখলের চেষ্টা বুদ্ধি প্রতিবন্ধী পরিবারের উপর হামলা ও সম্পদ জবর দখলের চেষ্টা


বুদ্ধি প্রতিবন্ধী ও অসহায় পরিবারের উপর বারবার হামলা মারপিট ও সম্পদ জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল। আবারও গত শনিবার সন্ধ্যার দিকে সাপাহারের অদূরে পত্নীতলা উপজেলার রামনগর জামালপুর গ্রামের আব্দুল হামিদের বসতভিটা জোরপূর্বক দখল নেয়ার চেষ্টায় বুদ্ধি প্রতিবন্ধী পরিবারটির উপর পূর্ব শত্রুতার জেরে হামলা চালায় একই গ্রামের মৃত হাফিজ উদ্দিন এর পুত্র আব্দুস সামাদ(৬৫) ও লতিফুর রহমান(৫৫), সোবাহান আলীর পুত্র রাশেদ ইসলাম(২৪), আব্দুস সামাদের পুত্র মাহবুব(৪০), লতিফা রহমানের পুত্র শহিদুল ইসলাম(৩৭) ও ফরিদুল ইসলাম(৩৫) বেধরক মারপিট করে গুরুতর আহত করে বুদ্ধি প্রতিবন্ধী পরিবারের আবুল কাশেম এর ছেলে আতাউর রহমান(৩৬) ও বুদ্ধি প্রতিবন্ধী মোসলেমা বেগমকে।

এ বিষয়ে পত্নীতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
 অভিযোগ ও সরেজমিন এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতিবন্ধী পরিবারটির জমি জোরপূর্বক দখল নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে ওই মহলটি। এরই জের ধরে প্রতিপক্ষ বাহিনীগণ ভিকটিমদের এলোপাতাড়ি মেরে গুরুতর আহত করে রাস্তায় ফেলে রাখে। তাদের মর্মান্তিক অবস্থা দেখে এলাকাবাসীর একজন ৯৯৯ নাম্বারে ফোন করে আইনি সহায়তা চান। তাৎক্ষণিক থানা পুলিশ স্থানীয় চেয়ারম্যানকে অবগত করলে চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য ও ওই গ্রামের গ্রাম পুলিশ তাদেরকে উদ্ধার করে সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে।

থানা পুলিশ সাংবাদিকদের জানিয়েছে এ বিষয়ে অভিযোগ হয়েছে এবং মামলা রেকর্ড এর প্রস্তুতি চলছে।