১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:২৪:৪৪ অপরাহ্ন


ছবিতে আপত্তি! দেবশ্রীকে আইনি নোটিশ ‘প্রাক্তন বন্ধু’ শোভনের
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৩-২০২৩
ছবিতে আপত্তি! দেবশ্রীকে আইনি নোটিশ ‘প্রাক্তন বন্ধু’ শোভনের ছবিতে আপত্তি! দেবশ্রীকে আইনি নোটিশ ‘প্রাক্তন বন্ধু’ শোভনের


দেবশ্রী রায়কে আইনি নোটিশ পাঠিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়! সেই নিয়ে তুলকালাম রাজ্য-রাজনীতি। একসময় তৃণমূলের ঘরের লোক ছিলেন দুজনেই। সেই সূত্রেই ছিল তাঁদের বন্ধুত্বতা। তবে এখন সেসব অতীত। রাজনীতি ছেড়ে ফের অভিনয়ে মন দিয়েছেন দেবশ্রী, অন্যদিকে তৃণমূল হয়ে বিজেপি ঘুরে এখন 'ঘরে' শোভন। দাম্পত্য বিবাদে জর্জরিত শোভন হঠাৎ করে দেবশ্রীকে আইনি চিঠি পাঠালেন কেন? কারণ শুনলে আপনি তাজ্জব হবেন!

দেবশ্রী রায়ের সঙ্গে তোলা তাঁর বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা নিয়েই আপত্তি তুলেছেন শোভন চট্টোপাধ্যায়। ‘দেবশ্রী রায়’ নামে সোশাল মিডিয়া পেজ থেকে শোভন চট্টোপাধ্য়ায় ও দেবশ্রীর বেশ কিছু ছবি পোস্ট করা হয়েছিল ২০১৭, ২০১৮ সাল নাগাদ। সেই ছবি ঘিরেই আপত্তি শোভনের!

প্রথমত, ওই ছবি যে পেজ থেকে পোস্ট করা হয়েছে তা দেবশ্রী রায়ের অফিসিয়্যাল পেজ নয়, অন্তত সেখানে ফেসবুকের ব্লু টিক দেওয়া নেই। ওই ছবির কোনটায় দেখাযাচ্ছে প্রকাশ্য মঞ্চে শোভনের সঙ্গে কথা বলছেন দেবশ্রী, আবার কোথাউ জনসভায় পার্টির কর্মীদের সঙ্গে তাঁরা বসে আছেন। সেখানে ক্যাপশন হিসাবে লেখা- ‘সঙ্গে শোভন’, কোনওটায় আবার ‘মেয়রের সঙ্গে৷’ আর এই ছবিগুলো নিয়েই আপত্তি শোভনের।

শোভেনর আইনি নোটিশের ব্যাপারে জানতে চাওয়া হলে, খানিক বিরক্তির সুরেই দেবশ্রী রায় জানান-'আমার ফালতু সময় নেই। আমি অন্য কাজে ব্যস্ত।' পরে অবশ্য অভিনেত্রী খোলসা করে বলেছেন, ‘আমার আইনজীবী আইনের পথে এর জবাব দেবেন৷ আইনত যেটি সঠিক, সেদিকেই এগোব, কোনও ফেক অ্যাকাউন্ট থেকে এই কাজ হলে তার ব্যবস্থা তো আমি নেব না৷’

শোভন বাবুর অবশ্য দাবি, ওই সকল ছবি পোস্টের পিছনে ‘পরিকল্পিত চক্রান্ত’ রয়েছে। তিনি বলেন, ‘আমার অনুমতি ছাড়া ছবি পোস্ট করা হয়েছে। আমার প্রাক্তন সরকারি পদ প্রসঙ্গও উল্লেখিত রয়েছে সেখানে। ২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালের বিষয় সামনে রেখে যে পোস্টগুলি করা হয়েছে তা একেবারেই সঠিক নয়। তা অনেক পুরনো ঘটনা, আগের ছবি’।

একসময়ের পারিবারিক বন্ধু দেবশ্রীর সঙ্গে গত কয়েক বছরে শোভন চট্টোপাধ্যায়ের সম্পর্ক তলানিতে। শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী অতীতে দেবশ্রী রায়কে আক্রমণ করেছিলেন। পরবর্তীতে শোভনবাবুর বর্তমান স্ত্রী রত্ন চট্টোপাধ্য়ায়ের সঙ্গে মিলে শোভন চট্টোপাধ্যায়ের নাম মানহানির মামলা করেন দেবশ্রী। শোভন চট্টোপাধ্যায় জানান, ‘সেই মামলা খারিজ হয়ে যায়’। এবার দেবশ্রীর সঙ্গে আইনি লড়াইয়ে নামবার প্রস্তুতিতে শোভন চট্টোপাধ্যায়।