১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:০২:৪০ অপরাহ্ন


নোয়াখালীতে অপহৃত ব্যবসায়ী উদ্ধার, গ্রেফতার ১
নোয়াখালী প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৩-২০২৩
নোয়াখালীতে অপহৃত ব্যবসায়ী উদ্ধার, গ্রেফতার ১ নোয়াখালীতে অপহৃত ব্যবসায়ী উদ্ধার, গ্রেফতার ১


নোয়াখালীর কোম্পানীগঞ্জে ব্যবসায়ীসহ তিন ব্যক্তিকে অপহরণের ঘটনায় মমিনুল হক মাসুদ (৩৪) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে অপহৃত ৩ জনকেও উদ্ধার করা হয়েছে।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম। এরআগে, একই দিন দিবাগত রাতে উপজেলার রামপুর ইউনিয়নের তজু কোম্পানীর প্রজেক্ট এলাকা থেকে অপহৃতদের উদ্ধার করে এবং অপহরণকারী মাসুদকে গ্রেফতার করা হয়।

উদ্ধারকৃতরা হলেন, উপজেলার রামপুর ইউনিয়ন ১নম্বর ওয়ার্ডের আকরাম উদ্দিন রাজ্জাকের বাড়ির মৃত মজিবুল হকের ছেলে ব্যবসায়ী মাহফুজ আলম (৫৩), চরকাঁকড়া ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ইদ্রিছ স্বর্ণকারের বাড়ির মৃত নুর আলম স্বর্ণাকারের ছেলে আবদুল হক হারুন (৫৫) ও তার ছেলে ইসমাইল হোসেন রিপন (৩৩)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১১ মার্চ রাতে ব্যবসায়ী মাহফুজ আলম তার অটোরিকশা গ্যারেজ থেকে আরও দুজনসহ সিএনজি করে বাড়ি  যোগে বাড়ি ফিরছিলেন। এসময় সিএনজি অটোরিক্সাটি উপজেলার টেকের বাজার এলাকায় গেলে তাদেরকে জিম্মি করে ফারুক ইসলাম লাভলু (২৭) ও ইসমাইল হোসেন মিরণের (৩৪) নেতৃত্বে তাদের অপহরণ করা হয়। একপর্যায়ে অপহৃত মাহফুজ আলমের শ্যালক শামীমকে মুঠোফোনে ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিকটিমের স্ত্রী রোববার কোম্পানীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ রামপুর ইউনিয়নের তজু কোম্পানীর প্রজেক্ট এলাকা অভিযান চালিয়ে ব্যবসায়ী মাহফুজ আলম, আবদুল হক হারুন ও ইসমাইল হোসেন রিপনকে উদ্ধার করে। এসময় অপহরণকারী চক্রের সদস্য মমিনুল হক মাসুদকে পুলিশ গ্রেফতার করে।

পুলিশ সুপার আরও জানায়, এ ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় গ্রেফতারকৃত আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।