২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৪:৫৩ অপরাহ্ন


বাউয়েট ক্যাম্পাসে আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৩
বাউয়েট ক্যাম্পাসে আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত বাউয়েট ক্যাম্পাসে আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে দুই দিনব্যাপী আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা মাইন্ডস্টোর্ম-৪.০ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১১ মার্চ ) বাউয়েট সিএসই বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতার  ফিতা কেটে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) । উদ্বোধনের পরে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট কম্পিউটার সোসাইটির সভাপতি এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা এবং বিশেষ অতিথি বাউয়েটের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক (অব.), পিএসসি। 

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের সহ-শিক্ষামূলক কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত করে দক্ষ ও যোগ্য মানব সম্পদে পরিণত করতে পারে।’ বাউয়েট কম্পিউটার সোসাইটি বিগত বছরের ন্যায় এবারও মাইন্ডস্টোর্ম-৪.০ আয়োজনের মাধ্যমে প্রযুক্তিগত বিষয়ে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বেশ কিছু ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন করেছে যেখানে শিক্ষার্থীদের মাঝে বেশ উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে। ওই প্রতিযোগিতায় ০৯টি ইভেন্টে (প্রোগ্রামিং কনটেস্ট, সফটওয়্যার প্রদর্শনী, হার্ডওয়ার প্রদর্শনী, কেস স্টাডিজ, আইডিয়া কনটেস্ট, ইউআই/ইউএক্স ডিজাইন, কুইজ কনটেস্ট, কম্পিউটার এইডেড ডিজাইন কনটেস্ট এবং গেইমিং কনটেস্ট) বিভিন্ন বিভাগের সর্বমোট ৩৬৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতিযোগিতার ২য় দিনে ভিন্নধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিযোগিতাদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে প্রাইজমানি, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। 

সমাপনী অনুষ্ঠানে সিএসই বিভাগের ১ম ব্যাচের এলামনাই ল্যাব এআর এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও খন্দকার নাফিস জামান, ৮ম ব্যাচের এলামনাই রেডরিগো. এগজি এর সিইও মোঃ সাকিব রায়হান শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভবিষ্যৎ ক্যারিয়র নিয়ে বক্তব্য রাখেন।