২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৯:৩৯ অপরাহ্ন


গণধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত রোবিনহো, খুঁজছে ইন্টারপোল
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
গণধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত রোবিনহো, খুঁজছে ইন্টারপোল ফাইল ফটো


বিপদে পড়ে গেলেন ব্রাজিলের প্রাক্তন তারকা স্ট্রাইকার রোবিনহো।

গণধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। শাস্তি ঘোষণা হয়েছে আগেই। এবার তাঁকে ধরতে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করল ইটালির শীর্ষ আদালত। ইটালির বিচার মন্ত্রকের এক আধিকারিক বলেছেন, রোবিনহোকে গ্রেপ্তার করার জন্য ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়েছে।

এটা ঘটনা, ইটালির বিচার মন্ত্রক ইন্টারপোলকে গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করার অনুরোধ করেছে। কারণ, ব্রাজিল তাদের নাগরিকদের হস্তান্তর করে না। এর অর্থ রোবিনহো ব্রাজিলের বাইরে কোথাও গেলেই গ্রেপ্তার হবেন। ৩৮ বছরের রোবিনহো বর্তমানে ব্রাজিলেই থাকেন। তিনি অবশ্য প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

২০১৩ সালে ইটালির ক্লাব এসি মিলানের হয়ে খেলার সময় তাঁর বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ ওঠে। রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছিল রোবিনহো-সহ ছ'জনের বিরুদ্ধে। চার বছর মামলা চলার পর দোষী সাব্যস্ত হন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার। ২০১৭ সালে রোবিনহোকে দোষী সাব্যস্ত করে ইটালির আদালত। ৯ বছরের সাজার শাস্তি হয় রোবিনহোর। সাজার বিরুদ্ধে বারবার আবেদন করেছেন রোবিনহো। কিন্তু সববারই তা খারিজ হয়েছে। শেষ আবেদনও খারিজ হওয়ায় আর আবেদন করার সুযোগ নেই রোবিনহোর। এখন তাঁর জেল খাটা ছাড়া উপায় নেই।

রাজশাহীর সময় /এএইচ