২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৬:০৭ পূর্বাহ্ন


গাঁজা খেয়ে এক রাতেই ১৭ খড়ের গাদায় আগুন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২৩
গাঁজা খেয়ে এক রাতেই ১৭ খড়ের গাদায় আগুন গাঁজা খেয়ে এক রাতেই ১৭ খড়ের গাদায় আগুন


গাঁজা খেয়ে এলাকার ১৭টি বাড়ির খড়ের গাদায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন সিয়াম নামের এক মাদকসেবী। জামালপুরে মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নে বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ২টা দিকে প্রথমে পশ্চিম ঝাউগড়া এলাকার ফয়েজুর ইসলামের বাড়িতে দুটি খড়ের গাদায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তার ১৫ মিনিট পরে একই এলাকার তাজমহল, হুরমজ ও সুমনের খড়ের গুদামেও আগুন লাগে। পরে স্থানীয়রা ওই এলাকার চার স্থানে আগুন নেভানোর চেষ্টা করতে থাকে। এর মধ্যেই ওই ইউনিয়নের মানকি নয়াপাড়া এলাকায় হুমায়ুনের বাড়ির খড়ের গাদায় প্রথমে আগুনের ঘটনা ঘটে। তার ২০ মিনিটে মধ্যে নয়াপাড়া এলাকার শহীদুল্লাহ, শফিকুল, চাঁন মিয়া, রাশেদ মিয়া,মো. হায়দার, মিন্টু, আলমসহ ১৭ জনের খড়ের গাদায় আগুন লাগার ঘটনা ঘটে।

স্থানীয়রা আরও জানান, নয়াপাড়া এলাকায় আগুন লাগানোর সময় সিয়াম নামের এক জনকে আটক করা হয়েছে। আটক করার পর দুজনকে মারধর করে সিয়াম পালিয়ে চলে যায়।

পশ্চিম ঝাউগড়া এলাকার ভুক্তভোগী ফয়েজুর রহমান বলেন, রাত ২টা থেকে হঠাৎ লোকজনের চিৎকার শুনে ঘুম থেকে উঠে দেখি আমার খড়ের গাদায় আগুন। লোকজন এগিয়ে এসে দ্রুত আগুন নিভাতে সক্ষম হয়। আমার এখানে আগুন লাগার ঘটনা ১০-১৫ মিনিট পরেই খবর আসে আরও কয়েকটি স্থানে আগুন লাগার।

এলাকার পল্লী চিকিৎসক শহীদুল্লাহ বলেন, আগুন লাগার ঘটনার মুহূর্তের মধ্যে এলাকা জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়ে। ফয়েজুর ইসলামের বাড়িতে আগুন নিভাতে প্রায় ৫০০ মানুষ এসেছিলেন। তার কিছুক্ষণের মধ্যেই পূর্ব ঝাউগড়া এলাকার থেকে খবর আসে, সেই জায়গায় আগুন লাগার। তারপর ১০ থেকে ১২ মিনিট পরেই নয়াপড়া এলাকার থেকে খবর আসে ওইখানে ১২টি খড়ের গাদায় আগুন লাগার। এ সময় সিয়াম নামে একজনকে আটক করে নয়াপড়া এলাকার লোকজন। সবাই আগুন নিভাতে ব্যস্ত থাকায় দুজনকে মারধর করে সিয়াম পালিয়ে যায়।

নয়াপড়া এলাকার ভুক্তভোগী হুমায়ুন বলেন, স্থানীয় বাসিন্দা তাঁরা'র ছেলে সিয়াম এই ঘটনা ঘটিয়েছে। আমরা সবাই ঘুমিয়েছিলাম, হঠাৎ চারদিক চিৎকার শুরু হয়। ঘুম থেকে উঠেই দেখি আমার খড়ের গাদায়ও দাউ দাউ করে আগুন জ্বলছে। লোকজনও নেই, সবার বাড়িতেই আগুন। যার যার বাড়িতে আগুন নিভাতে সবাই ব্যস্ত।

স্থানীয়রা বলছেন, সিয়াম মাদকাসক্ত। রাতে গাঁজা খেয়ে ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছে তারা।

অভিযুক্ত সিয়ামের বাবা তাঁরা মিয়া বলেন, আমার ছেলে মানসিক ভারসাম্যহীন পাগল। কয়েকদিন ধরে আগের থেকে বেশি পাগলামি শুরু করেছে।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে। তবে, ছেলেটি মানসিক ভারসাম্যহীন। পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। অভিযোগ করলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।