১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৪১:০৬ পূর্বাহ্ন


ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২৩
ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত ফাইল ফটো


ইউক্রেনের বিভিন্ন অংশে নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এই হামলায় খারকিভ ও ওডেসা শহরের আবাসিক ভবন ও অবকাঠামোর ক্ষতি হয়েছে। এছাড়া রাজধানী কিয়েভেও বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে। বৃহস্পতিবার সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বন্দরনগরী ওডেসার গভর্নর ম্যাকসিম মারচেনকো জানান, বড় আকারের ক্ষেপণাস্ত্র হামলায় বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রের ক্ষতি হয়েছে। যার ফলে বেশ কিছু জায়গায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। আবাসিক এলাকাতেও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। তবে কেউ হতাহত হননি।

খারকিভের আঞ্চলিক প্রশাসনের প্রধান ওলেগ সাইনেগুবভ জানান, শহরে এবং তার আশেপাশের অঞ্চলে 'প্রায় ১৫ বার' ক্ষেপণাস্ত্র হামলা চালায় পুতিন বাহিনী। কিছু 'গুরুতর অবকাঠামো' ও ১টি আবাসিক ভবন ছিল এ হামলার লক্ষ্যবস্তু। পূর্বের শহর নিপ্রো ও অন্যান্য অঞ্চল থেকেও হামলার খবর পাওয়া যাচ্ছে।

অপরদিকে, রাশিয়ার বেসরকারি সামরিক বাহিনী প্রধান বুধবার বলেছেন, ইউক্রেনের বাখমুত শহরের পূর্বাঞ্চল পুরো নিয়ন্ত্রণ নিয়েছে তার বাহিনী। গত সপ্তাহে ইউক্রেনের সেনারা বাখমুত থেকে কৌশলগত পশ্চাদপসরণের প্রস্তুতি নিচ্ছিলেন বলে মনে হয়েছিল। কিন্তু, ইউক্রেনের সামরিক ও রাজনৈতিক নেতারা এখন ওই অঞ্চলে সেনাদের অবস্থান নিতে ও রুশ সেনাদের মোকাবিলার কথা বলছেন।