২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫৩:২৭ অপরাহ্ন


প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে কৃষকের মৃত্যু
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে কৃষকের মৃত্যু প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে কৃষকের মৃত্যু


মেহেরপুরের গাংনীতে খাসজমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে সাদেক আলী (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে হোগলবাড়িয়া গ্রামের মাঠ থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সাদেক আলী হোগলবাড়িয়া গ্রামের আফিল উদ্দীনের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ১৫ বিঘা খাস জমি নিয়ে হোগল বাড়িয়া গ্রামের সাদেক আলী ও খাইরুল ইসলামের বিরোধ চলছিল একযুগ ধরে। এ নিয়ে উচ্চ আদালতে মামলাও চলমান। গত বুধবার ওই জমিতে সাদেক আলী ধানের চারা রোপণ করেন। বৃহস্পতিবার প্রতিপক্ষ খাইরুল ইসলাম ওই জমিতে রোপণ করা চারা বিনষ্ট করেন।

শুক্রবার সকালে আবারও ওই জমিতে ধানের চারা রোপণ করতে যান সাদেক আলী। এ সময় খাইরুল ও তার লোকজন দেশীয় অস্ত্র এবং লাঠি সোটা নিয়ে তাদের ওপর হামলা করেন। এতে ঘটনাস্থলেই সাদেক আলী মারা যান। আহত হন তার সহযোগীসহ আরও ১০ জন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি সাতজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি আরও বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ছয়টি ধারালো হাসুয়া, একটি হাতুড়ি, দুটি বল্লম ও আটটি বাঁশের লাঠি জব্দ করে। পুলিশ সুপার রাফিউল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় গাংনী থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

রাজশাহীর সময় /এএইচ