১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৩০:৫৮ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্রে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
যুক্তরাষ্ট্রে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ৫ যুক্তরাষ্ট্রে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ৫


যুক্তরাষ্ট্রের একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ২ শিশুসহ ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শনিবার ভোরে নিউইয়র্কের স্প্রিং ভ্যালির একটি বাড়িতে এ আগুন লাগার ঘটনা ঘটে।

বোরবার সিবিএস নিউজ ও নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিবিএস নিউজ জানায়, স্থানীয় সময় ভোর ৪টার দিকে ১১৮ লেক স্ট্রিটে একটি আবাসিক বাসভবনে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় রকল্যান্ড কাউন্টির ফায়ার সার্ভিস।

রকল্যান্ড কাউন্টির ফায়ার কো-অর্ডিনেটর ক্রিস্টোফার কিয়ার বলেন, আগুনে পুড়ে যাওয়া বাড়িটির ভেতরে বেশ কয়েকজন আটকা পড়েছে খবর পেয়ে পুলিশসহ উদ্ধারকারীরা ঘটনাস্থলে যায়। প্রাথমিক পর্যায়ে বাড়িটিতে প্রবেশের চেষ্টা চালানো হলেও, পরিস্থিতি ভয়াবহ থাকায় ভেতরে ঢোকা সম্ভব হয়নি।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসলেও তারা ভেতরে আটকে থাকা লোকজনকে উদ্ধার করতে পারেনি। পরে ভবনটির একতলা থেকে দুটি ও দুতলা থেকে তিনটি মরদেহ বাইরে নিয়ে আসা হয়। কিয়ার আরও বলেন, আমাদের ধারণা দ্বিতীয় তলা থেকে ধসে পড়ার কারণে প্রথম তলায় নিহতদের পাওয়া গেছে। আগুনে ঘরের কাঠামো পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, উদ্ধারকাজ পরিচালনার সময় ফায়ার সার্ভিসের এক সদস্য আহত হন। তাকে ঘটনাস্থলেই চিকিৎসা দেয়া হয়। অন্যদিকে, আহত বাকি পাঁচজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এছাড়া অগ্নিকাণ্ডের সময় বাড়িতে কতজন লোক ছিল তা স্পষ্ট নয় বলেও জানিয়েছে কর্তৃপক্ষ ।