২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৩৯:২২ পূর্বাহ্ন


দশ দফা দাবী বাস্তবায়ন ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেবে না বিএনপি : হেলালুজ্জামান তালুকদার লালু
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২৩
দশ দফা দাবী বাস্তবায়ন ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেবে না বিএনপি : হেলালুজ্জামান তালুকদার লালু দশ দফা দাবী বাস্তবায়ন ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেবে না বিএনপি : হেলালুজ্জামান তালুকদার লালু


এই সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার হরণ করে নব্য বাকশাল কায়েম করেছে। তাই দশ বাস্তবায়ন ও নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি ঘরে ফিরবেনা। দেশে কোন নির্বাচনও হতে দেয়া হবেনা। বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বোয়ালিয়া থানা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে শনিবার বিকেলে রাজশাহী মহানগরীর সোনাদিঘীর মোড় থেকে গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল ও আটাসহ নিত্যপ্রয়োজীনয় দ্রব্য সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০দফা দাবী আদায়ের লক্ষে পদযাত্রা পূর্ব সমাবেশে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশকে একটি তলাবিহিন ঝুড়ি থেকে উন্নয়নের শেখরে নিয়ে এসেছিলেন। তিনি বাংলাদশেকে বিশে^ও দরবারে তুলে ধরেছিলেন। তাঁর সহধর্মীনি বেগম খালেদা জিয়া তা ধরে রাখতে আপোষহীন থেকেছেন, এখনো আছেন। কিন্তু এই সরকারের অবৈধ প্রধানমন্ত্রী সম্পূর্ন অবৈধভাবে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে বেগম জিয়াকে কারাগারে রেখেছে। যতই কারাগারে রাখেন আর মামলা দিক এই সরকারের আর সময় নেই। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে এবং জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে ও গণতন্ত্র পুণরুদ্ধার করতে এই সরকারকে বিতারিত করতে হবে বলে উল্লেখ করেন তিনি। সেইসাথে সকলকে আন্দোলনে স্বত:স্ফুর্থ অংশগ্রহন করার আহ্বান জানিয়ে পদযাত্রা শুরু করেন।

রাজশাহী মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক মোঃ নজরুল হুদা, সাবেক মেয়র ও সাবেক যুবদল সভাপতি মোঃ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি সাবেক নেতা আসলাম সরকার-সহ জেলা বিএনপি’ থানা বিএনপি, সাবেক কাউন্সিলর, মহানগর যুবদল ও মহানগর ছাত্রদলের নেতা-কর্মীরা। এছাড়াও উপস্থিত ছিলেন, বগুড়ার গাবতলী উপজেলা যুবদলের আহবায়ক আরিফুর রহমান মজনু ও ছাত্রদল নেতা মুন।