২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪২:২৪ অপরাহ্ন


কিডনি রোগে আক্রান্ত শিশু ঐশী বাঁচতে চায়
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২৩
কিডনি রোগে আক্রান্ত শিশু ঐশী বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত শিশু ঐশী বাঁচতে চায়


নাটোরের বাগাতিপাড়া উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের ফাগুয়াড়দিয়াড় গ্রামের মিজানুর রহমানের মেয়ে ঐশী। বয়স মাত্র ৬ বছর। সে স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী। গরিব পরিবারের সন্তান ঐশী দীর্ঘদিন থেকে কিডনি জনিত রোগে ভুগছে। 

ঐশীর স্বজনদের সাথে কথা বলে জানা যায়, অসুস্থ শিশু ঐশীর বয়স যখন এক বছর তখন কয়েকটি ডাক্তারের পরীক্ষা নিরীক্ষার ফলাফলে জানা যায় শিশুটির দুটি কিডনিতেই সমস্যা রয়েছে। তবে ডাক্তাররা বলছেন শিশুটির বয়স পনেরো বছর পর্যন্ত চিকিৎসা করালে রোগমুক্তির সম্ভাবনা রয়েছে। কিন্তু সেই চিকিৎসা করাতে অনেক অর্থের প্রয়োজন। 

আরও জানা যায়, শিশুটির এই জটিল রোগের কারণে তার মা তাকে ছেড়ে চলে গেছে। পিতা মিজানুর রহমান বলেন, আমি ২০১৮ সাল থেকে এ পর্যন্ত আমার জমি বিক্রি করে প্রায় দশ লক্ষ টাকা খরচ করে চিকিৎসা চালিয়ে আমি এখন নিঃস্ব। আমি একজন দরিদ্র কৃষক। আমার আর কিছু অবশিষ্ট নাই, যা দিয়ে পরবর্তী দিনগুলোর চিকিৎসা চালাবো। 

তাই শিশুটির পরিবারের পক্ষ থেকে মানবিক সাহায্য চেয়ে আবেদন করা হয়েছে। শিশুটির চিকিৎসা সহায়তা প্রদানের জন্য শিশুটির পিতা মিজানুর রহমানের ০১৭৭৩-১৯১৭৫৯ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।