১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫২:৪৪ অপরাহ্ন


সিংড়ায় আপন দুই বোন একই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মেম্বর
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২২
সিংড়ায় আপন দুই বোন একই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মেম্বর সিংড়ায় আপন দুই বোন একই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মেম্বর


নাটোরের সিংড়া উপজেলার ২ নং ডাহিয়া ইউনিয়ন পরিষদ নিবার্চনে সংরক্ষিত মহিলা আসনে এবার আপন দুই বোন নির্বাচিত হয়েছেন। এ নিয়ে এলাকায় সাধারণ মানুষের মাঝে বেশ চমক সৃষ্টি হয়েছে। নবনির্বাচিত আপন এই দুই বোনের বড় বোনের নাম ছবিলা বেগম(৩৫) ও ছোট বোনের নাম জাকিয়া সুলতানা(৩০)।

ডাহিয়া ইউনিয়নের বড় গ্রাম উত্তর খাস পাড়ার মোঃ আয়ুব আলীর স্ত্রী বড় বোন ছবিলা বেগম(৩৫) ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসন থেকে মাইক প্রতীক নিয়ে নিবার্চিত হয়েছেন এবং একই ইউনিয়নের বিলপাকুড়ীয়া গ্রামের গোলজার আলীর স্ত্রী ছোট বোন জাকিয়া সুলতানা(৩০) ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসন থেকে তাল গাছ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। 

ওই দুই বোনের পৈতৃক বাড়ি একই ইউনিয়নের ছোট বাঁশ বাড়িয়া গ্রামে। তাদের পিতার নাম মৃত জাহের প্রামাণিক, মায়ের নাম ওজুবা বেওয়া। বাবা মারা গেছেন আজ থেকে ৩০ বছর আগে।

বড় বোন ছবিলা ২০১১ সালেও ওই সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। এবার দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন। ছোট বোন জাকিয়া এবারই প্রথম নির্বাচিত হয়েছেন।

বড় বোন ছবিলা বেগম বলেন, আমাদের কোন ভাই নাই। আমরা চার বোন। ছোট বেলা থেকেই আমার খুব ইচ্ছে ছিল জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবা করবো। সেই ইচ্ছে আর আগ্রহ থেকেই এই খানে আসা। আমরা আওয়ামীলীগ পরিবারের মেয়ে। ২০০৮ সালে প্রতিমন্ত্রী পলক যখন প্রথম বারের মত এমপি হন তখন থেকেই পলক ভাইয়ের আহবায়নে আমি রাজনীতিতে সক্রিয় ভাবে জড়িয়ে পড়ি এবং প্রতিমন্ত্রীর অনুপ্রেরণায় ২০১১ সালে ডাহিয়া ইউনিয়ন পরিষদের ৪,৫.৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে নির্বাচন করে বিজয়ী হই। আমি প্রথমবার যখন নির্বাচিত হয়ে মানুষের সেবা মুলক কাজ করি তখন থেকেই আমার ছোট বোন আমার কাজে উদ্বুদ্ধ হয়ে সেও জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন দেখে। সেই স্বপ্ন থেকেই ছোট বোনও এবার নির্বাচিত হয়েছে। আমরা সকলের কাছে দোয়া চাই। আমরা যেন মানুষের সেবামুলক কাজ করতে পারি।

ছোট বোন জাকিয়া সুলতানা বলেন, দুই বোন এক সাথে পরিষদে আসতে পারছি এটাই আমার কাছে অনেক সৌভাগ্যের মনে হচ্ছে। 

রাজশাহীর সময় / এফ কে