২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫০:২৫ অপরাহ্ন


ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েছে ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-০৩-২০২৩
ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েছে ইংল্যান্ড ছবি: সংগৃহীত


একশর আগে ইংল্যান্ডের তিন উইকেট তুলে নিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেছিল বাংলাদেশ। তবে জেসন রয়ের ব্যাটে ভর করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণেই রেখেছে ইংলিশরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ৩১ ওভারে ৩ উইকেটে ১৬১ রান।

দুই স্পিনার দিয়ে বোলিং আক্রমণ শুরু করেছিল বাংলাদেশ। তবে তাতে কোনো কাজ হয়নি। ম্যাচের প্রথম সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। ফিল সল্টকে ফিরিয়ে বাংলাদেশের উইকেটের খাতা খোলেন তাসকিন।

এরপর অবশ্য তাইজুল ও মেহেদী মিরাজ দুটি উইকেট তুলে নিয়ে ইংলিশদের ভালোই চাপে ফেলেছিল বাংলাদেশ। ইংল্যান্ডের প্রথম ম্যাচের নায়ক ডেভিড মালানকে মাত্র ১১ রানেই এলবিডব্লিউ করেন মিরাজ। তবে একদিকে ম্যাচ আগলে ধরে খেলতে থাকেন রয়। 

তার সঙ্গী হিসেবে এখন ক্রিজে রয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। দুজন মিলে এরই মধ্যে পঞ্চাশ রানের জুটিও গড়ে ফেলেছেন। আর রয় ক্যারিয়ারের ১২তম শতক তুলে নিয়ে এগিয়ে যাচ্ছেন। 

এদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের জন্য। কারণ, প্রথম ম্যাচে মালানের নৈপুণ্যে ৩ উইকেটে জয় পেয়েছিল ইংল্যান্ড। ফলে এই ম্যাচ হারলেই সিরিজ খোয়াবে টাইগাররা।