২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৭:২৪ পূর্বাহ্ন


সোনার দাম ফের কমলো
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২৩
সোনার দাম ফের কমলো ফাইল ফটো


চলতি মাসে দ্বিতীয় দফায় কমলো সোনার দাম। ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৯১ হাজার ৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানিয়েছে, এ দাম সোমবার (২৭ ফেব্রুয়ারি) থেকে কার্যকর করা হবে।

বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজস্বী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য হ্রাস পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার দাম সমন্বয় করা হয়েছে।

নতুন দাম অনুসারে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম হবে ৯১ হাজার ৯৫ টাকা। এছাড়া ২১ ক্যারেটের ভরি সোনার দাম পড়বে ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতম পদ্ধতির প্রতি ভরির দাম হবে ৬২ হাজার ১৬৯ টাকা।

এর আগে ৫ ফেব্রুয়ারি সোনার দাম কিছুটা কমানো হয়। এর ফলে চলতি মাসেই দুই বার সোনার দাম কমিয়েছে বাজুস। সে সময়ে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ৯২ হাজার ২৬২ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ২১ ক্যারেটের ভরি ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ৬২ হাজার ৮৬৮ টাকা নির্ধারণ করা হয়েছিল।

তারও আগে ১৪ জানুয়ারি দেশের ইতিহাসে সর্বোচ্চে ওঠে যায় সোনার দাম। সে সময় ২২ ক্যারেটের সোনার দাম বেড়ে দাঁড়ায় ৯৩ হাজার ৪২৯ টাকায়।