২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২৯:০৯ পূর্বাহ্ন


কুয়ার মধ্যে পড়ে ১১ জনের মৃত্যু !
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৭-০২-২০২২
কুয়ার মধ্যে পড়ে ১১ জনের মৃত্যু ! কুয়ার মধ্যে পড়ে ১১ জনের মৃত্যু !


উত্তরপ্রদেশে বিয়েবাড়ির অনুষ্ঠানে প্রাণ হারালেন ১১ জন ব্যক্তি। জানা গিয়েছে, বিয়ে বাড়ির অনুষ্ঠানে কুয়োয় পড়ে যান ১৩ জন। তাদের সকলেরই মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে মহিলা ও শিশু। আসলে বিয়েবাড়ির অনুষ্ঠানে মজে যাওয়া কুয়োর উপর কংক্রিটের চাঙড় তৈরি করে বসার ব্যবস্থা করা হয়েছিল। সেই চাঙড় ভেঙেই সকলে কুয়োয় মধ্যে পড়ে যান। এতে ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়। 

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কুশীনগর জেলার একটি গ্রামে। বুধবার রাতে সেখানে বিয়েবাড়ির অনুষ্ঠানে সকলেই তখন আনন্দে মজে রয়েছেন। অতিথিদের বসার জন্য মজে যাওয়া কুয়ো চাঙড়ে ঢেকে দেওয়া হয়েছিল। সেখানেই হয়েছিল বসার ব্যবস্থা। সেখানে বসেই মানুষ বিয়ের অনুষ্ঠান দেখছিলো। সেই সময়ই চাঙড় ভেঙে কুয়োর মধ্যে পড়ে যান ১৩ জন। মৃত্যুও ঘটে তাঁদের মধ্যে ১১ জনের।

পুলিশ জানায়, কুয়োয় পড়ে যাওয়া দু’জনের অবস্থা সংকটজনক। স্বাভাবিক কারণেই এই ঘটনার পরপরই বিয়ের অনুষ্ঠানে শোকের ছায়া নেমে আসে। ঘটনার পরপরই নেটমাধ্যমে ছডিয়ে পড়েছে বিয়েবাড়ির একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, টর্চের আলো জ্বেলে, মই নামিয়ে উদ্ধারকার্য চালানো হচ্ছে। স্বজনহারা এলাকার মানুষজন কান্নায় ভেঙে পড়েছেন।

কুশীনগরের জেলাশাসক এস রাজালিঙ্গম জানান, কুয়োয় পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে এবং ২ জন আহত হয়েছেন। বিয়ের অনুষ্ঠানে চাঙড় ভেঙেই এই ঘটনা ঘটেছে। প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে মাথাপিছু ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রাজশাহীর সময় / এফ কে