২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২৭:০২ অপরাহ্ন


ব্রাহ্মণবাড়িয়ায় কারাগার থেকে ৩ ঘণ্টার জন্য মুক্ত হয়ে শপথ নিলেন চেয়ারম্যান
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০২-২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় কারাগার থেকে ৩ ঘণ্টার জন্য মুক্ত হয়ে শপথ নিলেন চেয়ারম্যান ব্রাহ্মণবাড়িয়ায় কারাগার থেকে ৩ ঘণ্টার জন্য মুক্ত হয়ে শপথ নিলেন চেয়ারম্যান


ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হওয়া ইসলামী ঐক্যজোট নেতা মনিরুল ইসলাম শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) কারাগার থেকে তিন ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ নেন তিনি।

জেলা প্রশাসক মো. শাহগীর আলম তাকে শপথবাক্য পাঠ করান। 

এদিন জেলার সদর ও বিজয়নগর উপজেলার ২০টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেন।

এর আগে গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মনিরুল ইসলাম। তিনি সদর উপজেলা ইসলামী ঐক্যজোটের যুগ্ম সাধারণ সম্পাদক।

জেলা কারাগার সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত বছরের ২৬- ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলার আসামি মনিরুল। হেফাজতের তাণ্ডবের ঘটনায় পৃথক ১৫টি মামলার আসামি হয়ে গত বছরের ২২ জুন থেকে কারাগারে আছেন তিনি। ইতোমধ্যে ১৪টি মামলায় জামিন হয়েছে মনিরুলের। তবে একটি মামলায় এখনও জামিন না হওয়ায় কারামুক্ত হতে পারেননি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের জেলার দিদারুল আলম জানান, আদালতের নির্দেশে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্যারোলে মুক্তি পান মনিরুল। শপথ গ্রহণ শেষে আবার তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, কারাগারে বসেই ভোটে লড়েন ইসলামী ঐক্যজোট নেতা মনিরুল। তার পক্ষে পরিবারের সদস্যরা এবং দলীয় নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালান। তিনি ৩ হাজার ৯৬১ ভোট পেয়ে বিজয়ী হন।

রাজশাহীর সময় /এএইচ