২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:১৪:৩২ পূর্বাহ্ন


বৃষ্টি হতে পারে দেশের বিভিন্ন অঞ্চলে
আবহাওয়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২৩
বৃষ্টি হতে পারে দেশের বিভিন্ন অঞ্চলে ফাইল ফটো


ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। আবার কোথাও কোথাও একেবারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

শুক্রবার রাত ৮টা থেকে ১০টার মধ্যে মহাখালী, তেজগাঁও, মিরপুরসহ ঢাকার বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও মাঝারি, কোথাও হালকা, আবার কোথাও একেবারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে বলে জানা যায়।

ঢাকার মহাখালিতে ১০ মিনিটের মতো; তেজগাঁওয়ে অল্প পরিমাণ; মহাখালী, মিরপুর ১৩ নম্বর এলাকায় মিনিট পাঁচেক বৃষ্টির কথা জানা যায়। মতিঝিল, পল্টনের দিকেও কয়েক ফোঁটা করে বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

কুয়াশার বিষয়ে বলা হয়, ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।