১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৩৮:৫৮ অপরাহ্ন


সহকর্মীকে ধর্ষণচেষ্টা, পৌরসভার সাবেক সচিবের কারাদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২৩
সহকর্মীকে ধর্ষণচেষ্টা, পৌরসভার সাবেক সচিবের কারাদণ্ড ফাইল ফটো


চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক সচিব ভেড়ামারা পৌরসভার নির্বাহী কর্মকর্তা কাজী শরিফুল ইসলামকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

নারী সহকর্মীকে ধর্ষণচেষ্টা মামলায় চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মুসরাত জেরীন বুধবার বিকেলে এ রায় দান।  

একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ডের আাদেশ দেওয়া হয়েছে।

রায়ের সময় আসামি কাজী শরিফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।চুয়াডাঙ্গা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবু তালেব বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।  

মামলা সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা পৌরসভার টিকাদান সুপারভাইজারকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন তৎকালীন চুয়াডাঙ্গা পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলাম।

২০১৬ সালে ১২ জুলাই ওই নারী তার কক্ষে কাজ করছিলেন।এ সময় সচিব কাজী শরিফুল ইসলাম তাকে একা পেয়ে জাপটে ধরেন এবং ধর্ষণের চেষ্টা করেন।

আরও পড়ুন: বন্দরে নারী শ্রমিক গণধর্ষণের ঘটনায় গ্রেফতার ৩

এ সময় উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়।একপর্যায়ে সচিব কিলঘুসি মেরে ওই নারী সুপারভাইজারকে আহত করেন।পরে অন্য সহকর্মীরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর সদর হাসপাতালে চিকিৎসা দেন।

২০১৬ সালের ১ আগস্ট আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন ওই নারী।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ হেদায়েত হোসেন আসলাম বলেন, রায়ে আমরা সংক্ষুব্ধ হয়েছি।ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছি।উচ্চ আদালতে আসামির পক্ষে আপিল করা হবে।