২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৫:৫৯ অপরাহ্ন


কলেজছাত্রকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা, ডিবি সদস্যদের গণপিটুনি
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২৩
কলেজছাত্রকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা, ডিবি সদস্যদের গণপিটুনি ডিবি পুলিশ সদস্যদের বহনকারী ভাঙচুর করা মাইক্রোবাস।


নারায়ণগঞ্জের ফতুল্লায় শাকিবুল হক সজিব নামে এক কলেজছাত্রের পকেটে মাদক পুরে দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের গণপিটুনি দিয়েছেন স্থানীয়রা। এ সময় তাদের বহনকারী গাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ফতুল্লার পাগলার নিশ্চিন্তাপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলের আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের সোর্স পেচা রনি পাগলা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তিনি নিশ্চিন্তাপুর এলাকায় কমিউনিটি সেন্টার ব্যবসায়ী শাহজাহানের ছেলে কলেজছাত্র সজিবের পকেটে মাদক দিয়ে টানা-হেঁচড়া করতে থাকেন। এ সময় একটি কালো রঙের মাইক্রোবাসে কয়েকজন সাদা পোশাকের লোক আসেন। তখন পেচা রনি ওই মাইক্রোবাসে সজিবকে ওঠানোর চেষ্টা করেন। সজিব চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে এসে মাইক্রোবাসটি আটকে সজিবকে গাড়িতে তোলার কারণ জানতে চান। তখন মাইক্রোবাসে চড়ে আসা সাদা পোশাকধারীরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেন।

এ সময় পুলিশের গাড়িতে সজিবকে কেন ওঠানো হলো–এলাকাবাসীর এই প্রশ্ন নিয়ে ডিবি পুলিশের সঙ্গে তর্ক হয়। একপর্যায়ে উত্তেজিত এলাকাবাসী গাড়িটির চারপাশের জানালার কাচ ভাঙচুর করে তাদের মারধর করতে থাকেন। খবর পেয়ে থানা পুলিশ ও অতিরিক্ত ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর শাহজাহান ও তার ছেলে সজিবকে আটক করা হয়।

আটক শাহজাহানের স্ত্রী ফিরোজা বেগম জানান, সজিব স্থানীয় হাজি মিছির আলী কলেজে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বেশ কিছুদিন আগে পেচা রনির আত্মীয়স্বজনের সঙ্গে ফুটবল খেলা নিয়ে সজিবের দ্বন্দ্ব হয়। সেই বিরোধের জেরে রনি সজিবের পকেটে মাদক ঢুকিয়ে অভিযুক্ত করেন। এ সময় এলাকাবাসী রনিকে আটক করার চেষ্টা করেন। তখন তার সঙ্গে ডিবি পুলিশ ছিল বিষয়টি এলাকাবাসী জানতেন না।

ডিবি পুলিশের ওসি মামুন উর রশিদ বলেন, ‘উপপরিদর্শক আতিক মাদকবিরোধী অভিযানে গেলে কিছু মাদক কারবারি তাদের মারধরসহ গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে ফোর্সসহ আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে কয়েকজনকে মাদকসহ আটক করি।’

কলেজছাত্রের পকেটে মাদক দিয়ে আটকের বিষয়ে প্রশ্ন করলে ওসি মামুন উর রশিদ বলেন, ‘যাকে আটক করা হয়েছে সে কোনো কলেজছাত্র নয়। পুলিশকে বিভ্রান্ত করতে অপপ্রচার করা হয়েছে।’