২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:০০:৪৪ পূর্বাহ্ন


নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধনকালে, খাদ্যমন্ত্রী
মোঃ জাবেদ আলী নিয়ামতপুর উপজেলা প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২২
নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধনকালে, খাদ্যমন্ত্রী নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধনকালে, খাদ্যমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে দৃশ্যমান যে উন্নয়ন করেছে, সমালোচকরা শত চেষ্টা করেও বাঙ্গালীর মন থেকে তা মুছে ফেলতে পারবে না। সবাই উকিল নিয়োগ দেয় নিজেকে নির্দোষ প্রমান করার জন্য, বাঁচার জন্য। কিন্তু এদেশের কিছু কুচক্রি মহল বিদেশে লবিষ্ট নিয়োগ দিচ্ছে দেশকে ধ্বংশ করার জন্য যাতে দেশে কোন উন্নয়ন না হয়। ধিক্কার জানাই ঐ সমস্ত রাজনৈতিক দলকে। ১৬ ফেব্রয়ারী বুধবার বেলা সাড়ে ১২টায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল চত্ত্বরে প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণি সম্পদ দপ্তর ও মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী  অনুষ্ঠান উদ্বোধনকালে খাদ্যমন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, আগে দেশবাসী ভারতের দিকে তাকিয়ে থাকতো। ভারতের গরু ছাড়া দেশে মাংশের চাহিদা পূরণ হতো না। কুরবানীর সময় সীমান্ত খুলে না দিলে দেশের মানুষ কুরবানীর গরু কিনতে পারতো না। কিন্তু এখন সেদিন শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দেশে গরু খামার অনেক অনেক বৃদ্ধি পেয়েছে। এখন আমরা মাংশ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। শুধু মাত্র দুধের চাহিদার কিছুটা ঘাড়তি রয়েছে। এখন আমাদের দুধ উৎপাদন বৃদ্ধি করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ইয়ামিন আলী।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এর উপসহকারী প্রকৌশলী বজলুর রশীদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, নূরুল ইসলাম, সরকার কামাল হোসেন, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, পাড়ইল ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম।

অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে খামারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

রাজশাহীর সময় / এফ কে