২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৪৮:৩৭ পূর্বাহ্ন


পাকিস্তানে পুলিশ সদর দপ্তরে হামলা, নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২৩
পাকিস্তানে পুলিশ সদর দপ্তরে হামলা, নিহত ৯ পাকিস্তানে পুলিশ সদর দপ্তরে হামলা, নিহত ৯


পাকিস্তানের সিন্ধ প্রদেশের রাজধানী করাচির পুলিশ সদর দপ্তরে হামলার ঘটনা ঘটেছে। এতে ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কমপক্ষে পাঁচজন সন্ত্রাসী। এছাড়া পুলিশ ও রেঞ্জার্স সদস্যসহ আরও চারজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৮ জন বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে এ হামলার প্রাণহানির ঘটনা ঘটে।

জানা গেছে, করাচির শারা ফয়সালে অবস্থিত পুলিশ সদর দপ্তরে শুক্রবার সন্ধ্যায় ৭ টা ১০ মিনিটে জঙ্গিরা গুলিবর্ষণ শুরু করে। এ এলাকায় বেশ কয়েকটি বাসভবনে পুলিশ অফিসার ও তাদের পরিবার বাস করেন।

এদিকে, সাড়ে তিন ঘণ্টার মতো দেশটির নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি চলে। অবশেষে তা দখলমুক্ত হয়েছে দেশটির কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খবর ডনের।

সিন্ধু সরকারের মুখপাত্র মুর্তজা ওয়াহাব দেশটির স্থানীয় সময় রাত ১০ টা ৪২ মিনিটে এক টুইটার পোস্টে লিখেছেন, আমি এ পর্যন্ত নিশ্চিত করতে পারি যে করাচি পুলিশ অফিস ভবনটি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এছাড়া সিন্ধু রেঞ্জার্সের একজন মুখপাত্র বলেন, অভিযান শেষ হয়েছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, রেঞ্জার্স এবং পুলিশ সদস্যসহ চারজন এই হামলায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আরও ১৮ জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জিও নিউজকে নিশ্চিত করেছেন। কর্মকর্তারা বলছেন, হামলার সময় কমপক্ষে তিনজন জঙ্গি নিজেদের উড়িয়ে দেয় এবং বন্দুকযুদ্ধে আরও দু’জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জিও নিউজকে বলেছেন, হামলাকারীরা পুলিশের ইউনিফর্ম পরে অফিসে প্রবেশ করেছিল।

ইতিমধ্যে এ হামলার দায় স্বীকার করেছে নিষিদ্ধ গোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান (টিটিপি)।

এ ব্যাপারে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, এই হামলার বিরুদ্ধে কোনো নিন্দাই যথেষ্ট নয়। জঙ্গিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।