২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:৪৪:০৫ অপরাহ্ন


রাবি শিক্ষককে শিক্ষার্থীর প্রাণনাশের হুমকি!
আল্-মারুফ, রাবি প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২৩
রাবি শিক্ষককে শিক্ষার্থীর প্রাণনাশের হুমকি! রাবি শিক্ষককে শিক্ষার্থীর প্রাণনাশের হুমকি!


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে তারই বিভাগের শিক্ষককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত শিক্ষার্থীর নাম আহম্মেদ মুন্সী (২৩)। তিনি উর্দু বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষক উর্দু বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদুল ইসলাম (রাঙ্গা) গত সোমবার (১৩ ফেব্রুয়ারি) নগরের মতিহার থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছে। তার জিডি নং ৭৩১। 

জিডি সূত্রে জানা যায়, গত ২৪ জানুয়ারি দুপুর ১২টার দিকে ভুক্তভোগী শিক্ষক ড. রশিদুল ইসলাম (রাঙ্গা) ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছিলেন। ক্লাস চলাকালীন সময়ে আহম্মেদ মুন্সী নামের শিক্ষার্থী ওই শিক্ষকের সঙ্গে চরম অসৌজন্যমূলক আচরণ করে দরজায় লাথি মেরে বের হয়ে যায়। পরে তিনি ক্লাস শেষ করে বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আতাউর রহমানের সঙ্গে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের ৪র্থ তলা থেকে নিচে নামার সময়ে অভিযুক্ত শিক্ষার্থী তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বলেন ‘দলবাজি করেন, না? আওয়ামীলীগ ক্ষমতা থেকে যাক, দেখা হবে। জীবন নিয়ে পালানোর সময় পাবেন না।’ এমন কথা বলতে বলতে ভয়ভীতি প্রদর্শন করে পালিয়ে যায়। 

এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষক ড. রশিদুল ইসলাম (রাঙ্গা) বলেন, ওই শিক্ষার্থী আমার সাথে খারাপ ব্যবহার করেছে এবং হুমকি দিয়েছে। আমি তার বিরুদ্ধে বিভাগের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং ভিসি স্যার বরাবর অভিযোগ দিয়েছি। এখন তারা কী ব্যবস্থা নিবে, দেখা যাক।

উর্দু বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আতাউর রহমান বলেন, এ ঘটনা আমার সামনেই ঘটেছে। ড. রশিদুল ইসলাম (রাঙ্গা) ওই শিক্ষার্থীর বিরুদ্ধে বিভাগে অভিযোগ দিয়েছে। শীঘ্রই বিভাগের একাডেমিক মিটিংয়ে ওর ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। 

এ ব্যাপারে  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আসাবুল হকের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। 

এ ব্যাপারে জানতে চাইলে মতিহার বিভাগের এডিসি (মিডিয়া) একরামুল হক বলেন, তদন্ত করে প্রমাণ মিললে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।