১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:০০:১০ অপরাহ্ন


মেসিকে দেখে বিশ্বকাপ জয়ের অনুপ্রেরণা পাচ্ছেন নেইমার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২৩
মেসিকে দেখে বিশ্বকাপ জয়ের অনুপ্রেরণা পাচ্ছেন নেইমার ছবি: সংগৃহীত


২০২৬ বিশ্বকাপে কেবল অংশগ্রহণই নয়; বরং শিরোপা জিততে চান ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। স্প্যানিশ গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ক্লাব সতীর্থ লিওনেল মেসির কাছ থেকেই পেয়েছেন এমন অনুপ্রেরণা। ৩৫ বছরে মেসিকে বিশ্বকাপ জিততে দেখে উৎসাহ পেয়েছেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

কাতার বিশ্বকাপ শুরুর আগেই গুঞ্জন উঠেছিল এটাই হয়তো নেইমারের শেষ বিশ্বকাপ। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হারের পর সেই গুঞ্জনকে পাত্তা না দিয়ে নিজের অবসর ইস্যুকে ধোঁয়াশার মধ্যে রেখেছিলেন ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা। 

নেইমারকে অবশ্য এখনই বিদায় না নেয়ার পরামর্শ দিয়েছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। জীবনের শেষ সময় হাসপাতালে থেকেই বলেছেন তার এখনো দেশকে দেয়ার অনেক কিছু বাকি আছে।

এবার হয়তো পেলের সেই শেষ ইচ্ছাটাই রাখতে যাচ্ছেন নেইমার। স্প্যানিশ গণমাধ্যম টিএনটি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে দেশের হয়ে একটা বিশ্বকাপ জেতার কথা জানিয়েছেন তিনি। নেইমার বলেন, 'আমি বছরের পর বছর এগিয়ে যেতে চাই। আমার বড় একটা স্বপ্ন আছে। আর সেই স্বপ্নটা হলো দেশের হয়ে একটা বিশ্বকাপ জেতা।'

ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপ থেকেই দেশের হয়ে বিশ্বমঞ্চে খেলছেন নেইমার। এখন পর্যন্ত তিনটি বিশ্বকাপ খেললেও কাঙ্ক্ষিত সেই শিরোপার দেখা পাননি তিনি। তবে স্বপ্ন দেখা বন্ধ করেননি ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা। যেখানে তাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা জুগিয়েছে পিএসজি সতীর্থ ও বন্ধু লিওনেল মেসি।

নেইমার বলেন, 'লিও আমার অনুপ্রেরণা। সে সবসময় আমাকে সাহায্য করেছে এবং উৎসাহ দিয়েছে। তাকে ৩৫ বছর বয়সে বিশ্বকাপ জিততে দেখে এখন আমার মধ্যেও বিশ্বকাপ জেতার স্বপ্ন জেগেছে।'

তবে বিশ্বকাপের পর ক্লাব ফুটবলে সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। ইনজুরির সঙ্গে লড়াই তো করছেনই, তার ওপর মাঠের খেলাতেও নিজেকে হারিয়ে খুঁজছেন ব্রাজিলিয়ান তারকা। সবশেষ সতীর্থের সঙ্গে ঝগড়া করে ক্লাবে অবস্থানটা করেছেন আরও নড়বড়ে।