২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:২১:৪৮ অপরাহ্ন


রাজশাহীতে ওয়েভফাউন্ডেশনের ঝুকি ব্যবস্থাপনা ও ব্যবসার ধারাবাহিকতা বিষয়ক প্রশিক্ষন
অভিলাষ দাস তমাল:
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২৩
রাজশাহীতে ওয়েভফাউন্ডেশনের ঝুকি ব্যবস্থাপনা ও ব্যবসার ধারাবাহিকতা বিষয়ক প্রশিক্ষন রাজশাহীতে ওয়েভফাউন্ডেশনের ঝুকি ব্যবস্থাপনা ও ব্যবসার ধারাবাহিকতা বিষয়ক প্রশিক্ষন


রাজশাহীতে ওয়েভফাউন্ডেশনের উদ্যোগে ঝুকি ব্যবস্থাপনা ও ব্যবসার ধারাবাহিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি রাজশাহীর বহরমপুরে ওয়েভ ফাউন্ডেশন রিজিওন অফিসে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ব ব্যাংক ও পিকেএসএফ এর অর্থায়নে Recovery and Advancement of Informal Sector Employment (RAISE) এ প্রকল্পের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় প্রশিক্ষণ পরিচালনা করেন ওয়েভ ফাউন্ডেশনের ডেপুটি ডিরেক্টর জহির রায়হান, ও রিজিওনাল ম্যানেজার বিকাশ চন্দ্র কুন্ডু। বিশ্ব ব্যাংক ও পিকেএসএফ এর অর্থায়নে Recovery and Advancement of Informal Sector Employment (RAISE) প্রকল্পটি ওয়েভ ফাউন্ডেশন বাস্তবায়ন করেছে। 

প্রকল্পভুক্ত অংশীজনদেরকে ঋণ সহায়তার পাশাপাশি প্রশিক্ষণের মাধেমে ক্ষুদ্র উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধি করে অনানুষ্ঠানিক খাতের কর্মসংস্থানকে আরও শক্তিশালী করা ও কোভিড-১৯ মহামারিতে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধি করে ব্যবসা ধারাবাহিকতা নিশ্চিত করাই প্রকল্পের মূল লক্ষ্য। 

এই প্রকল্পের আওতায় ওয়েভ ফাউন্ডেশন তার ২৭ টি ইউনিটের এক হাজার জনকে ঝুঁকি ব্যস্থাপনা ও ব্যবসায় ধারাবাহিকতা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করে আজকের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়।