১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:৩৪:৩৩ পূর্বাহ্ন


রামেক হাসপাতালের আইসিইউতে করোনায় আরও ৪ জনের মৃত্যু
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২২
রামেক হাসপাতালের আইসিইউতে করোনায় আরও ৪ জনের মৃত্যু রামেক হাসপাতালের আইসিইউতে করোনায় আরও ৪ জনের মৃত্যু


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চারজনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

মারা যাওয়া ব্যডক্তর মধ্যে দু’জন রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া একজন নাটোর এবং একজন জয়পুরহাট জেলার বাসিন্দা। করোনা সংক্রমণ নিয়ে রামেক হাসপাতালে ভর্তি ছিলেন তারা।

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এই চারজনই ভর্তি ছিলেন হাসপাতালের আইসিইউতে। এদের একজন নারী আর বাকি তিনজন পুরুষ। তাদের বয়স ৩১ থেকে ৬১ বছরের উপরে। 

তিনি আরও বলেন রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৮টা পর্যন্ত ভর্তি ছিলেন ৩৯ জন রোগী। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) এই সংখ্যা ছিল ৩৮ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন চারজন রোগী।

বর্তমানে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের একজন এবং জয়পুরহাটের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। রামেক করোনা ওয়ার্ডে শয্যার সংখ্যা ১৪৬টি।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রামেক ল্যাবে ৪৫৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৩ জনের।

রাজশাহীর ১২৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১০জনের। জেলায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ১৩ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ১৬৪টি নমুনা পরীক্ষায়  শনক্ত হয়েছে ২৪জনের, নাটোরের ১৩৮টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৬জনের এবং চাঁপাইনবাবগঞ্জের ২৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৩জনের। পরিক্ষা বিবেচনায় করোনা জয়পুরহাটে শনাক্তের হার ১৪ দশমিক ৬৩, নাটোরে ২৬ দশমিক ০৯ এবং চাঁপাইনবাবগঞ্জে ১০ দশমিক ৭১ শতাংশ।

রাজশাহীর সময় / এফ কে