২৩ মে ২০২২, সোমবার, ১১:১৬:০৪ পূর্বাহ্ন


করোনা সংক্রমণের বিস্তার রোধে রুয়েটে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ
রুয়েট প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২২
করোনা সংক্রমণের বিস্তার রোধে রুয়েটে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ফাইল ফটো


করোনা সংক্রমণের বিস্তার রোধে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন। তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আবাসিক সব হল খোলা রাখবে প্রতিষ্ঠানটি।

শনিবার ( ২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় ভার্চুয়াল প্লাটফর্মে বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সভায় শনিবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে স্বাস্থ্যবিধি মেনে হল খোলা রাখা হবে বলে জানানো হয়। তবে অনলাইনে ক্লাস নেওয়া হবে কি না এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন বলেন, স্নাতক শ্রেণির নিয়মিত সেমিস্টারের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে অন্যান্য একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম যথারীতি চালু থাকবে।

জরুরি প্রয়োজন ছাড়া বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে রেজিস্ট্রার আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কমর্চারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন। দাপ্তরিক কাজ বিভাগীয় প্রধান অথবা শাখা প্রধানের তত্ত্বাবধানে করা হবে।

রাজশাহীর সময় /এএইচ